fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

এবার থেকে ব্যাঙ্ক খোলা থাকবে সপ্তাহে ৫ দিন, দুপুর ২টো পর্যন্ত, ঘোষণা নবান্নের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার থেকে সপ্তাহে পাঁচদিন খোলা থাকবে রাজ্যের সমস্ত ব্যাঙ্ক, সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত। সোমবার নবান্ন থেকে এই সিদ্ধান্তের কথা জানানো হল। একই সঙ্গে জানানো হয়েছে, এখন থেকে প্রত্যেক শনিবার ও রবিবার সম্পূর্ণ বন্ধ থাকবে সমস্ত সরকারি, বেসরকারি ব্যাঙ্ক। সোমবার থেকে শুক্রবার পর্যন্ত খোলা থাকবে। অর্থাৎ আগের মত শুধু মাসের দ্বিতীয় এবং চতুর্থ শনিবার নয়, মাসের প্রত্যেক শনিবার এবং রবিবার ব্যাঙ্ক বন্ধ থাকবে। পরবর্তী নির্দেশ জারি না হওয়া পর্যন্ত ২ আগস্ট পর্যন্ত এই নির্দেশ জারি থাকবে। ব্যাঙ্কে কর্মী সংখ্যা কমানোর কথাও বলা হয়েছে।

নবান্নের তরফে জানানো হয়েছে, রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতিমধ্যেই বহু ব্যাঙ্কের একাধিক কর্মী করোনা আক্রান্ত হওয়ার কারণে বন্ধ রাখা হয়েছে বিভিন্ন শাখা অফিস, মৃত্যুও হয়েছে অনেক ব্যাঙ্ক আধিকারিক-কর্মীর। কিছুদিন আগে ব্যাঙ্ক কর্মচারী ইউনিয়নের তরফে রাজ্য সরকারের কাছে আবেদন করা হয়েছিল, তাঁদের কাজের সময় খানিকটা কমিয়ে দেওয়া হোক।

ব্যাঙ্ক কর্মীদের দাবি, ব্যাঙ্কে রোজ প্রচুর সংখ্যক মানুষ যাচ্ছেন এবং তা যে কোনও সংক্রমণ ছড়ানোর কারণ হিসাবে যথেষ্ট। ডিজিটাল ব্যাঙ্কিংয়ে এখনও বহু মানুষ সড়গড় না হওয়ায় রোজই ব্যাঙ্কে ভিড় বাড়ছে। আবার সকালের ভিড় এড়াতে দুপুরের দিকেও বহু মানুষ আসছেন। তাই রাজ্যে গোষ্ঠী সংক্রমণ রুখতে বাজারের মত ব্যাঙ্কেও কড়াকড়ির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নবান্ন সূত্রের খবর।

Related Articles

Back to top button
Close