fbpx
দেশহেডলাইন

কৃষি বিল নিয়ে বিরোধীদের বিঁধলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কৃষি বিল নিয়ে উত্তাল লোকসভা ও রাজ্যসভা। লোকসভার পাশাপাশি গতকাল রাজ্যসভাতেও এই বিল পাস হয়ে যায়। তবে এই নিয়ে তীব্র বিরোধিতা শুরু করেন বিরোধীরা। এবার এই নিয়ে বিরোধীদের কটাক্ষ করলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ।

তিনি বলেন,  যেভাবে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান বিহারের হরিবংশকে হেনস্থা করা হয়েছে, সেটা যে আসন্ন বিধানসভা ভোটে তুলে ধরবে বিজেপি, এদিন সেটিও স্পষ্ট করে দেন তিনি।

কেন কৃষি বিল ধ্বনি ভোটে পাশ হল এই নিয়ে রবিবার থেকে অনেক প্রশ্ন উঠেছে। কেন্দ্রীয় মন্ত্রী তার জবাবে বলেন যে বিরোধীরা যেভাবে হাঙ্গামা করছিল, সেই কারণেই ভোট নেওয়ার কোনও সুযোগ ছিল না। কংগ্রেস সহ অন্যান্যদের দাবি খণ্ডন করে রবিশংকর বলেন যে রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠতা আছে সরকারের।

তিনি আরও বলেন কৃষি ভোট নিয়ে আলোচনার সময় সরকার পক্ষে ১১০ জন ছিলেন, অন্যদিকে বিরোধীদের ছিল মাত্র ৭০। সেই কারণে ভোটিং করানোর ক্ষেত্রে তাদের কোনও সমস্যা ছিল না বলে তিনি জানান।

কেন্দ্রীয় মন্ত্রী বলেন যে বিরোধীদের নিজেদের আসনে ফিরে যাওয়ার জন্য তেরোবার অনুরোধ করেছিলেন ডেপুটি চেয়ারম্যান হরিবংশ। তারপরেও মাইক ভাঙা হয়, বিলের কপি ছেঁড়া হয়। উপস্থিত মার্শালরা বাধা না দিলে হরিবংশ হয়তো নিগৃহীত হতেন, এমন সম্ভাবনার কথা উড়িয়ে দেওয়া যায় না বলে তাঁর মতামত।

Related Articles

Back to top button
Close