fbpx
পশ্চিমবঙ্গবিজ্ঞান-প্রযুক্তিহেডলাইন

এবার বাঙালি ইঞ্জিনিয়ারের অ্যাপের সাহায্যে বাড়িতে বসেই মিলবে দুর্গাপুজোর ভোগ!  

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: দুর্গাপুজোয় ইতিমধ্যেই একাধিক স্বাস্থ্যবিধি আরোপ করা হয়েছে। একই সঙ্গে সাধারণ মানুষ যাতে মণ্ডপের ২৫ মিটারের মধ্যে না যান, তা নিয়ে বিধিনিষেধ আরোপ করেছে কলকাতা হাইকোর্টও। তবে স্বাস্থ্য সংক্রান্ত বিধিনিষেধ অগ্রাহ্য করেই পুজোর কেনাকাটা মত্ত হয়ে পড়েছেন একাংশ মানুষ। যদিও অনেকেই বাড়িতে বসে ভার্চুয়াল পূজা পরিক্রমা দেখেই পূজা কাটাতে চান।

ঠাকুর দেখা তো তবু কোনওরকমে হয়ে যাবে, কিন্তু পুজোর ভোগ? অনেকেরই মণ্ডপে ঘুরতে ঘুরতে পুজোর ভোগ খেয়ে নেওয়ার চেষ্টা থাকে। কিন্তু এবারে তো তা সম্ভব নয়। এই সমস্যার সমাধানে বাঙালি এক ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার দেব দত্ত তৈরি করেছেন এক বিশেষ অ্যাপ। শহরের বাছাই করা ২৫টি দুগপুজোর ভােগ মিলবে বাঙালি ইঞ্জিনিয়ারের তৈরি করা এই অ্যাপে, যার নাম ‘ইয়োট্টো ডট ইন’।

এর জন্য প্রথমে মােবাইলের প্লে স্টোরে গিয়ে ‘ইয়োট্টো ডট ইন অ্যাপ ভাউনলােড করতে হবে। তারপর অন্যান্য শপিং অ্যাপের মতাে এই অ্যাপেই ভােগ বুকিং করা যাবে। এখনও পর্যন্ত উত্তর ও দক্ষিণ কলকাতার মােট ২৫টি পুজো উদ্যোক্তারা এই অ্যাপের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। ইতিমধ্যেই এ হাজারের ওপর বুকিং হয়ে গিয়েছে। তবে প্রথম ১০০টি প্যাকেট ভােগের অপর পর্যন্ত ২১ টাকায় পাওয়া যাবে। সেই সীমা অতিক্রম করলেই উদ্যোক্তাদের সিদ্ধান্ত অনুযায়ী দামে সামান্য বদল আসবে।

অ্যাপে বুকিং করার পর অনলাইন পেমেন্টের মাধ্যমে টাকা মেটালেই সরাসরি বাড়িতে পৌঁছে যাবে পুজোর ভােগ।

Related Articles

Back to top button
Close