fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

৭৭ বছর আগে প্রয়াত ‘নীলরতন সরকারে’র মেসেজ পেলেন NRS’র প্রাক্তন ডেপুটি সুপার, রহস্যের আড়ালে অপরাধ? 

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা:  অনেক সময়ে পুরনো কারোর ওপর রাগ থাকলে সোশ্যাল মিডিয়ায় হুমকি দেওয়ার অভিযোগ মাঝেমধ্যেই সামনে আসে। কিন্তু রামপুরহাট মেডিক্যাল কলেজের বর্তমান এবং নীলরতন সরকার মেডিক্যাল কলেজের প্রাক্তন ডেপুটি সুপার মেজর দ্বৈপায়ন বিশ্বাস যে মেসেজ পেয়েছেন, তা শুনে হতবাক হয়ে গিয়েছেন অনেকেই। ৭৭ বছর আগে মৃত নীলরতন সরকার মেসেজ করেছেন রামপুরহাট মেডিক্যাল কলেজের ডেপুটি সুপার মেজর দ্বৈপায়ন বিশ্বাসকে। গোটা মেসেজ জুড়ে দ্বৈপায়ন বিশ্বাসকে একের পর এক অপমানসূচক মন্তব্য করা হয়েছে।

মেসেজে লেখা হয়েছিল, ”নীলরতন সরকার মেডিক্যাল কলেজের ছাত্ররা আবার মার্শাল আর্টস শিখছে। কিন্তু সুখবর তাঁরা তোমার কাছে শিখছে না। যদি কারও সঙ্গে আপনার সমস্যা হয় তাহলে মুখের ওপর বলুন। অন্য কাউকে বলবেন না।”

প্রসঙ্গত, মাঝেমধ্যেই রোগীদের পরিবারের হাত থেকে রক্ষা পেতে ডাক্তারি ছাত্রীদের মার্শাল আর্টস শেখানো শুরু করেছিলেন দ্বৈপায়ন বিশ্বাস। তখন এই প্রতিরক্ষামূলক পাঠ ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। কিন্তু কোনও কারণে তাকে বদলি করে দেওয়া হয় আর এই প্রশিক্ষণও থেমে যায়। ডেপুটি সুপারের দাবি, তাঁর এই জনপ্রিয়তা সহ্য করতে না পেরেই তাঁকে বদলি করা হয়েছে। সম্প্রতি এনআরএস-এ দ্বৈপায়ন বিশ্বাসের জায়গায় নিযুক্ত হয়েছেন রামপুরহাট মেডিক্যাল কলেজের ডা. শর্মিলা মৌলিক।

দ্বৈপায়নবাবুর দাবি, তার জনপ্রিয়তা খাটো করে তাকে বদলি করার পিছনে যাদের হাত ছিল, এই কীর্তিও তাদেরই। তিনি বলেন, “ফেক প্রোফাইল থেকে মেসেজ করা হয়েছে, তা স্পষ্টতই বোঝা যাচ্ছে। সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ জানিয়েছি। তারা তদন্ত করলেই আসল সত্য সামনে আসবে।”

Related Articles

Back to top button
Close