fbpx
পশ্চিমবঙ্গ

নার্স দিবস পালন লালবাগ মহকুমা হাসপাতালে

শ্যামল কান্তি বিশ্বাস: মহামারী করোনায় কর্তব্যরত নার্সদের আজকেে  নার্স  দিবসে শ্রদ্ধা জানাতে কর্তব্যরত অবস্থার মধ্যেই মহকুমা,জেলা সহ রাজ্যের বিভিন্ন হাসপাতালে আজ শ্রদ্ধানারর্ঘ নিবেদন করা হয়।আজ মুর্শিদাবাদ জেলার বহরমপুর লালবাগ মহকুমা হাসপাতালে কর্তব্যরত নার্স, ডাক্তার ও সেবা কর্মী দের উদ্দোগে হাসপাতাল কমপ্লেক্সের অভ্যন্তরে সামাজিক দূরত্ব বজায় রেখে ফ্লোরেন্স নাইটিঙ্গেল এর প্রতি শ্রদ্ধার্ঘ নিবেদন চিকিৎসা শাস্ত্রে এক অন্য মাত্রা এনে দিল।

সকাল ১১ টা ৪৫ মিনিটে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্যদিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন লালবাগ মহকুমা হাসপাতালের সুপার ডাঃ অভিজিৎ দেওঘড়িয়া। এরপর প্রতিকৃতিতে মাল্যদান করেন নার্সিং সুপারিনটেনডেন্ট তৃপ্তি মজুমদার, সহকারি সুপার শেফালী পাত্র, চিকিৎসক ডাঃ এন,সি, কুন্ডু প্রমুখ। শুরুতেই উদ্বোধনী সংগীত আগুনের পরশ…….প্রান, সমবেত কণ্ঠে পরিবেশিত হয় এবং এর পর ফ্লোরেন্স নাইটিঙ্গেল এর সংক্ষিপ্ত জীবনী সহ করোনা পরিস্থিতি মোকাবেলায় নার্স ও ডাক্তার দের ভূমিকা বিষয়ে আলোচনা এবং পরিশেষে আনন্দ লোকে মঙ্গলা লোকে এই গানটি মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

উল্লেখ্য ১৮২০ সালে ইতালীতে জন্ম আধুনিক নার্সিং ব্যবস্থার প্রবর্তক ফ্লোরেন্স নাইটিংগেল এর । তার জন্মদিন আন্তর্জাতিক  নার্স দিবস উপলক্ষে  পালিিত হয়।

Related Articles

Back to top button
Close