fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

‘সুজলা’ পানীয় জল প্রকল্প উদ্বোধন করলেন নুসরত জাহান

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: বসিরহাটের সাংসদ কথা দিয়েছিলেন কথা রাখলেন। বসিরহাট মহাকুমার হাড়োয়ার বিধানসভার ভাসিলিয়া এলাকা বিশুদ্ধ পানীয় জলের ‘সুজলা’ প্রকল্প পেল গ্রামবাসী ও ছাত্র-ছাত্রীরা।

স্থানীয় দুই ভাসিলা ও কলিযুগ প্রাইমারি স্কুলে পানীয় জল প্রকল্প উদ্বোধন করলেন সাংসদ নুসরাত জাহান, হাড়োয়ার বিধায়ক হাজী নুরুল ইসলাম। উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারি মাসে বসিরহাটের শ্রমিক মেলা উদ্বোধন করতে এসে সংসদ কথা দিয়েছিলেন যে বিশুদ্ধ পানীয় জল প্রকল্প সুজলা মানুষের কাছে পৌঁছে দেবেন সম্পূর্ণ বিনামূল্যে । আর সেই কথা রাখলেন সংসদ। এই পানীয় জলের প্রকল্প পেয়ে গ্রামের মানুষ থেকে স্কুলের ছাত্রছাত্রীরা খুবই খুশি।

দীর্ঘদিন ধরে এই এলাকায় বিশুদ্ধ পানীয় জলের সমস্যা ছিল, একদিকে আর্সেনিক প্রবণ এলাকা অন্যদিকে পানীয় জলের সংকট মেটাতে সাংসদ নিজেই উদ্যোগ নিয়েছিলেন। তাই এই সুজলা প্রকল্পের মধ্য দিয়ে বাতাসের জলীয় বাষ্প হাইড্রোজেন ও অক্সিজেন মিশ্রণে স্বয়ংক্রিয় পদ্ধতিতে এই বিশুদ্ধ পানীয় জল পাবে গ্রামের মানুষ। বিনামূল্যে সম্পূর্ণ বৈজ্ঞানিক পদ্ধতিতে এই পানীয় জলের পরিষেবা পাবে গ্রামের মানুষ ও ছাত্রছাত্রীরা।এই সুবিধা পেয়ে ধন্যবাদ দিয়েছে সাংসদ নুসরাত জাহানকে ও বিধায়ক হাজী নুরুল ইসলামকে ।

Related Articles

Back to top button
Close