fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

রয়েছে নিয়োগপত্র, তবুও কাজে যোগ দিতে বাধা বন সহায়ককে, বিক্ষোভে উত্তাল আলিপুর চিড়িয়াখান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিয়োগপত্র থাকা সত্বেও তাদের চাকরিতে যোগ দিতে বাধা দেওয়ায় বৃহস্পতিবার বিক্ষোভে উত্তাল হয়ে উঠল আলিপুর চিড়িয়াখানা। আচমকাই বিক্ষোভের চিড়িয়াখানার ভিতরে আটকে পড়েন বহু মানুষ। পরিস্থিতি আয়ত্তে আনতে ঘটনাস্থলে যায় বিশাল পুলিশ বাহিনী। শেষ পর্যন্ত পুলিশের সাহায্যেই চিড়িয়াখানা থেকে বেরিয়ে আসতে পারেন দর্শকরা।
বিক্ষোভকারীদের দাবি, ১০ হাজার টাকা  বেতনের ভিত্তিতে বনসহায়ক পদের নিয়োগ পত্র রয়েছে তাঁদের কাছে। সেই নিয়োগপত্র অনুযায়ী শুক্রবার তাঁদের কাজে যোগ দেওয়ার কথা ছিল।  অভিযোগ, এদিন তারা কাজে যোগ দিতে এলে সেই সময় তাঁদের বাধা দেওয়া হয়। এরপরই ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। চিড়িয়াখানার গেটের বাইরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। জানা গিয়েছে, এদিনের ঘটনার জেরে কর্মবিরতির ডাক দিয়েছে চিড়িয়াখানা কর্মী সংগঠন। জানানো হয়েছে, এই মুহূর্তে বন্ধ থাকবে আলিপুর চিড়িয়াখানা।
কিন্তু কেন নিয়োগপত্র থাকা সত্ত্বেও তাদের কাজে যোগ দিতে দেওয়া হয়নি? এ প্রসঙ্গে সংগঠনের তরফে বলা হয়েছে, ৪ জনের স্থায়ী চাকরি হওয়ার কথা ছিল। কিন্তু তাঁদের লিখিত প্রতিশ্রুতি দেওয়া সত্ত্বেও বন দফতর আরও ২৫০ জনকে চুক্তিভিত্তিক নিয়োগের জন্য এদিন ডেকে পাঠিয়েছিল। কিন্তু তারা এসে এদিন দাবি করতে থাকেন, তাদেরকেও স্থায়ী চাকরি দিতে হবে। এই নিয়েই ঝামেলা শুরু হয়। শেষ পর্যন্ত পুলিশের আশ্বাসে বিক্ষোভ সরিয়ে নেওয়া হলেও এই বিষয়টি মীমাংসা না হওয়া পর্যন্ত চিড়িয়াখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে বলে জানিয়েছে কর্মী সংগঠন।

Related Articles

Back to top button
Close