fbpx
হেডলাইন

নবান্ন যেতে বাধা, জাতীয় সড়ক অবরোধ বিজেপি কর্মীদের

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: ভারতীয় জনতা যুব মোর্চার নবান্ন অভিযান কে ঘিরে সকাল থেকেই উত্তেজনা ছড়াল ১৬ নম্বর জাতীয় সড়কে ধুলাগোড় টোল প্লাজায়। এদিন নবান্ন অভিযানে অংশ নিতে যাওয়া বিজেপি কর্মীদের পুলিশ বাধা দেওয়ায় জাতীয় সড়ক অবরোধ করে বিজেপি কর্মীরা। যদিও পরে শর্ত সাপেক্ষে বিজেপি কর্মীদের টোল প্লাজা পার হওয়ার অনুমতি দেয় পুলিশ প্রশাসন।

বৃহস্পতিবার ছিল যুব মোর্চার নবান্ন অভিযান। আর সেই উপলক্ষে এদিন সকাল থেকেই কার্যত কোমর বেঁধে মাঠে নেমেছিল পুলিশ প্রশাসন। জাতীয় সড়কের বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশ মোতায়ন ছাড়াও ধুলাগোড় টোল প্লাজায় কার্যত দুর্গ বানিয়েছিল পুলিশ। খড়গপুর থেকে কলকাতা অভিমুখে যাওয়ার লেনে ধূলাগোড় টোলপ্লাজায় ঢোকার মুখে পুলিশ ব্যারিকেড করে গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করে। এদিন নবান্ন অভিযানে অংশ নিতে যাওয়া প্রতিটি গাড়িকেই টোল প্লাজার কাছে আটকে দেওয়া হয় এবং তাদের টোল প্লাজা থেকে ঘুরিয়ে দেওয়া হয়। এদিকে এদিন সকালে নবান্ন অভিযানে বাধা পেয়ে কয়েকজন বিজেপি সমর্থক টোল প্লাজা পার হয়ে জমায়েত করার সময় পুলিশ লাঠিচার্জ করে তাদের হটিয়ে দেয়।
অন্যদিকে একের পর এক গাড়িকে পুলিশ আটকে দেওয়ায় বিজেপি কর্মীরা গাড়ি থেকে নেবে জাতীয় সড়কে খড়গপুর অভিমুখী লেন অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকে। রাস্তায় বসে শুয়ে বিজেপি কর্মীরা বিক্ষোভ দেখাতে থাকে। অবিলম্বে তাদের ধুলাগোড় টোল প্লাজা পার হতে দেওয়ার দাবি জানাতে থাকে তারা। অন্যদিকে জাতীয় সড়ক অবরোধে তীব্র যানজটের সৃষ্টি হয়। প্রমাদ গোনে পুলিশ। প্রায় ঘন্টাখানেক পথ অবরোধ চলার পথ পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো ঘটনাস্থলে পৌঁছে পুলিশ আধিকারিক সঙ্গে কথা বলেন। পরে পুলিশ কিছু শর্ত মেনে বিজেপি কর্মীদের টোলপ্লাজা পার হওয়ার অনুমতি দেয়।
আর এরপর এই বাইক গাড়িতে করে বিজেপি কর্মীরা নবান্ন অভিমুখে যাত্রা করে। এদিনের এই অভিযান কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিজেপি নেতা জয় বন্দ্যোপাধ্যায়, বিজেপির হাওড়া গ্রামীণ জেলার সভাপতি শিব শংকর বেজ, সহ-সভাপতি রমেশ সাধুখাঁ, সাধারণ সম্পাদক প্রত্যুষ মন্ডল সহ অন্যান্য বিজেপি নেতা নেত্রীরা

Related Articles

Back to top button
Close