fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

সাদা বাড়ি দখল আর কিছু সময়ের অপেক্ষা… শেষ হাসি হাসবে কে! জোর টক্করে বাইডেন-ট্রাম্প

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সাদা বাড়ি কি জো বাইডেনে দখলে আসতে চলেছে! আর কি মাত্র কয়েকঘন্টার অপেক্ষা। রুদ্ধশ্বা গতিতে চলছে ভোট গণনা।
এখন পেনসিলভেনিয়ার দিকে লক্ষ্য সকলের। আর সেই দিলেই তাকিয়ে আছে গোটা বিশ্ব। এই প্রদেশের ২০টি ইলেকটোরাল ভোটই ভাগ্য নির্ধারণ করবে সাদা বাড়ির দখল কে নেবে! এই মুহূর্তে বাইডেনের দখলে ২৫৩টি ইলেকটোরাল ভোট। অন্যদিকে ট্রাম্পের দখলে ২১৪টি ইলেকটোরাল ভোট। অর্থাৎ পেনসিলভেনিয়ার ২০টি ইলেকটোরাল ভোট পেলেই বাইডেনের ২৭৩টি ইলেকটোরাল ভোট হয়ে যাবে। তাহলেই ভোটে জিতে যাবেন তিনি। এখনও ফল ঘোষণা রয়েছে জর্জিয়া, অ্যারিজোনা ও নেভাদাতেও। সেখানে এগিয়ে রয়েছে বাইডেন।
মোট ১৪ কোটি ৭০ লাখ ভোটের মধ্যে ট্রাম্পের থেকে প্রায় ৪১ লাখ ভোটে এগিয়ে রয়েছেন বাইডেন। এমনকী প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামাকে পিছনে ফেলে এগিয়ে গেছেন বাইডেন।

আরও পড়ুন: ইরানের পরমাণু সমঝোতায় ফিরতে পারেন বাইডেন: সৌদির প্রাক্তন গোয়েন্দা প্রধান

রাজনৈতিক বিশ্লেষকদের সমীক্কায় যদি পেনসিলভেনিয়ার অধিকাংশ ভোটই বাইডেনের পক্ষে চলে আসে তাহলেই তাঁর জেতার রাস্তা আরও পরিষ্কার হয়ে যাবে। আর সেটাই দেখা যাচ্ছে। তবে ট্রাম্প গণনার শুরু থেকেই কারচুপির অভিযোগ তুলে আসছিলেন। এবার পরাজয় হলে অভিযোগ শেষ পর্যন্ত আইনি লড়াইয়ের দিকে গড়াতে পারে!

Related Articles

Back to top button
Close