fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

নিয়োগ তালিকায়  বাদ পুরনো কর্মীরা, বিক্ষোভ, অশান্ত কলকাতা মেডিক্যাল কলেজ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউনের জেরে রেড বা অরেঞ্জ  জোনে পড়ে যাওয়ায় বহু বেসরকারি অফিসেই কর্মীদের সংখ্যা কমাতে হয়েছে। চাকরি থাকা সত্বেও অফিসে আসতে পারেননি বহু কর্মী। কোন ক্ষেত্রে বাড়ি থেকে কাজ করেছেন কর্মীরা, আবার কোন ক্ষেত্রে সেটা সম্ভব হয়নি কাজের ধরনের জন্য। এই ক্ষেত্রে অনেক অফিসকে কাজ চালানোর জন্য বিকল্প কর্মী নিয়োগ করতে হয়েছে।
কিন্তু লকডাউন শেষে যখন লোকাল ট্রেন চালু হয় পরিস্থিতি পরিস্থিতিতে স্বাভাবিক দিকে আসছে, তখন যারা বিকল্প কর্মী হিসেবে নিযুক্ত হয়েছেন তাদেরকে যেমন চাকরি থেকে সরানো মুশকিল হয়ে পড়ছে তেমনই পুরনো কর্মীরা ফের কাজে যোগদান করতে চাইলেও অসুবিধা ক্ষেত্রে পড়ছে বিভিন্ন বেসরকারি কর্তৃপক্ষ। ঠিক তেমনই পরিস্থিতি হল কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে। লকডাউনে অস্থায়ী কিছু কর্মী নিয়োগ নিয়ে এবং পুরনো কর্মীদের গুরুত্ব না দিয়ে তাদেরকে বহাল রাখার সিদ্ধান্ত রীতিমতো খুব দেখান সেই পুরনো কর্মীরা।
অস্থায়ী কর্মীদের নিয়োগ নিয়ে দু’পক্ষের বচসা, হাতাহাতি হয়। উত্তপ্ত কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বর। একপক্ষের অভিযোগ, নিয়োগ তালিকা থেকে পুরনো কর্মীদের বাদ দেওয়া হয়েছে। কোভিড ওয়ার্ডে নিয়োগের জন্যই তাঁরা লড়াই করছেন। তাঁদের দাবি, লকডাউনের জেরে তাঁরা রোজ আসতে পারেননি, সেই সময় ২০জন নতুন কর্মীকে নিয়োগ করা হয়েছে। তাঁদের দাবি, নাম অন্তর্ভুক্ত করতে হবে। কাজে যোগ দিতে দিচ্ছেন না পুরনো কর্মীরা, পাল্টা নতুন কর্মীরা। যদিও শেষপর্যন্ত কতৃপক্ষ আলোচনা আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

Related Articles

Back to top button
Close