fbpx
কলকাতাবিনোদনহেডলাইন

পুরনো সুর নতুন প্রজন্মের কণ্ঠে

নিজস্ব প্রতিনিধি: পিতৃপক্ষের শেষে দেবীপক্ষের প্রাক-প্রতুষ্যে মহালয়ার পূণ্য প্রভাতে যে বেতার অনুষ্ঠান মহিষাসুরমর্দ্দিনী নামে সকলের কাছে পরিচিত, সেই গীতি-আলেখ্যটির অমর সুরকার কিংবদন্তী শিল্পী, পঙ্কজকুমার মল্লিকের সংগীত-কক্ষ থেকে প্রচারিত হবে আগামী ১৯ সেপ্টেম্বর, শনিবার রাত ৮টায়। মহালয়ার আড্ডা শীর্ষক একটি অনবদ্য অনুষ্ঠান।

২০০৫ সালে প্রতিষ্ঠিত পঙ্কজ মল্লিক মিউজিক অ্যান্ড আর্ট ফাউন্ডেশন প্রতি বছর মহালয়া উপলক্ষে মহিষাসুরমর্দ্দিনী কেন্দ্রিক কোনও না কোনও অনুষ্ঠান মঞ্চস্থ করে এসেছে। এই বছর প্রলয়কারী অতিমারীর কারণে সেই অনুষ্ঠান মঞ্চে না করে অনলাইনে উপস্থাপিত করার উদ্যোগ নেওয়া হয়েছে। অনুষ্ঠানটি প্রচার করা হবে পঙ্কজ মল্লিক মিউজিক অ্যান্ড আর্ট ফাউন্ডেশনের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে। এই অনুষ্ঠানে জানা যাবে মহিষাসুরমর্দ্দিনীর সৃষ্টির সঙ্গে জড়িত নানা তথ্য।

আরও পড়ুন:রবীন্দ্র সরোবরে ছট পুজোর অনুমতি খারিজ করল ট্রাইবুন্যাল, সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছে কেএমডিএ

শোনা যাবে, দ্বিজেন মুখোপাধ্যায়, সুমিত্রা সেন, সৈকত মিত্র সহ আরও অনেকের স্মৃতিকথা। দেখা যাবে ঋতুপর্ণা সেনগুপ্তকে দেবী দুর্গার ভূমিকায় একটি নৃত্যাংশে আর অবশ্যই শোনা যাবে মহিষাসুরমর্দ্দিনীর অংশগত গান, পঙ্কজকুমার মল্লিকের দৌহিত্রবধূ ঝিনুক গুপ্তের কণ্ঠে। ভাষ্যপাঠ, চণ্ডীপাঠ ও সঞ্চালনায় থাকবেন পঙ্কজকুমার মল্লিকের দৌহিত্র রাজীব গুপ্ত।

অনুষ্ঠানটি প্রযোজনা ও পরিবেশনা করবে পঙ্কজ মল্লিক মিউজিক অ্যান্ড আর্ট ফাউন্ডেশন। বর্তমান বছরের ভয়াবহ সময়ে ঘরে বসে এমন একটি মনোজ্ঞ অনুষ্ঠান শোনার সুযোগ করে দেওয়ার জন্য সংস্থাকে সাধুবাদ দেওয়া যেতেই পারে।

Related Articles

Back to top button
Close