fbpx
দেশহেডলাইন

দাপট বাড়াচ্ছে ওমিক্রন, এখনই সাবধান হওয়ার সতর্কবার্তা বিশেষজ্ঞদের

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ চোখ রাঙাচ্ছ ওমিক্রন। বিশ্বে আসতে আসতে দাপট বাড়াচ্ছে ওমিক্রন। ভারতে দ্রুত হারে বাড়ছে করোনার নয় ভ্যারিয়েন্ট। দেশে মোট আক্রান্তে সংখ্যা ১০০ পার করেছে। এই মুহূর্তের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্সের (AIIMS) ডিরেক্টর ডঃ রণদীপ গুলেরিয়া।

 

গত ২৫ নভেম্বর দক্ষিণ আফ্রিকা প্রথম খোঁজ মেলে বি১.১.৫২৯ ভ্যারিয়েন্টের। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (World Health Organization)-র তরফে এটির নাম দেওয়া হয় ওমিক্রন। একইসঙ্গে জানানো হয়, করোনার এই নতুন ভ্যারিয়েন্টটির প্রায় ৫০ বার বিভাজত হয়েছে।

ভারতে কর্নাটকে বিদেশ ফেরত এক যাত্রীর শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্টের উপস্থিতি পাওয়া যায়। কয়েক সপ্তাহের মধ্যেই সেই সংক্রমণ বেড়ে ১৫৩-এ দা়ঁডিয়েছে। আক্রান্তদের মধ্যে বেশিরভাগই বিদেশফেরত যাত্রী।

এদিকে, ব্রিটেনের কঠিন পরিস্থিতি দেখে কেন্দ্রের তরফেও সমস্ত রাজ্যগুলিকে সতর্ক করা হয়েছে। দেশের ১৯ টি জেলায় করোনার সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা করছে স্বাস্থ্য মন্ত্রক। বিশেষজ্ঞদের ধারণা ওমিক্রনের হাত ধরেই তৃতীয় ঢেউ থাবা বসাতে পারে। তাই সকলকেই কোভিড বিধিনিষেধ মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে। কারণ অনেকে মধ্যেই গা ছাড়া মনোভাব দেখা দিয়েছে। নিজের ও পরিবারের সকলের জন্য সুরক্ষা জন্য সাবধানতা অবলম্বন করার নির্দেশ দেওয়া হয়েছে।

 

 

 

 

 

Related Articles

Back to top button
Close