fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

জন্মদিনে দেশবাসীর কাছে ৫টি উপহার চাইলেন নরেন্দ্র মোদি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: নিজের জন্মদিনে দেশবাসীর কাছে ৫ টি উপহার চাইলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইট করে সাধারণ মানুষের কাছে চেয়ে নেন ৫টি উপহার।

বৃহস্পতিবার মোদির ৭০তম জন্মদিন ছিল। এই জন্মদিনে দেশ ও বিদেশের বহু মানুষের কাছ থেকে শুভেচ্ছা পেয়েছেন তিনি। প্রধানমন্ত্রী মোদির সুস্থ ও দীর্ঘায়ু জীবনের কামনা করেছেন অনেকে। অনেকেই আবার মোদির কাছে টুইটের মাধ্যমে জানতে চেয়েছেন যে, জন্মদিনে কি কি উপহার চান তিনি।

এর উত্তর দিলেন নমো। তিনিও টুইটের মাধ্যমেই এর উত্তর দেন। প্রধানমন্ত্রী মোদি লেখেন যে, অনেকে আমার জন্মদিনে জিজ্ঞাসা করেছিলেন যে, আমি কী চাই। আমি আমার ইচ্ছার তালিকাটি সকলের সামনে তুলে ধরছি।

তিনি লেখেন…

আমি চাই আপনারা সকলে মাস্ক পরুন সঠিকভাবে৷

সামাজিক দূরত্ব মেনে চলুন।

ভিড় এড়িয়ে চলুন৷

নিজেদের ইমিউনিটি বাড়ান৷

বিশ্বকে আরও স্বাস্থ্যকর করে তুলুন৷

প্রধানমন্ত্রীর জন্মদিনে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপ-রাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডু তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন। পাশাপাশি বিরোধী দলের নেতা, সব রাজ্যের মুখ্যমন্ত্রী ও রাজ্যপালরা তাঁকে অভিনন্দন জানিয়েছেন। একই সঙ্গে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন, জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেল সহ একাধিক রাষ্ট্র ও সরকার প্রধান মোদিকে অভিনন্দন জানিয়েছেন।

 

মোদির ৭০তম জন্মদিনে ৭০ সংকল্পের শপথ নেয় বিজেপি। চলতি সপ্তাহ সেবামূলক সপ্তাহ হিসেবে পালন করছে বিজেপি। বিজেপি প্রতিবছর প্রধানমন্ত্রীর জন্মদিন সেবা সপ্তাহ হিসাবে পালন করে। দলীয় নেতাকর্মীরা এক সপ্তাহ ধরে দেশের বিভিন্ন স্থানে রক্তদান শিবিরের আয়োজন করে৷ দরিদ্রদের মধ্যে ফলের বিতরণ সহ নানা ধরণের কর্মসূচি পালন করা হয়। গরিব মানুষের উন্নয়নের জন্য মোদির জন্মদিনকে স্মরণীয় করে রাখতে চায় বিজেপি।

Related Articles

Back to top button
Close