fbpx
দেশহেডলাইন

ঈদ উপলক্ষে সৌভ্রাতৃত্বের বার্তা দিলেন প্রধানমন্ত্রী -রাষ্ট্রপতি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ঈদ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। আজ ইসলাম ধর্মালম্বীদের উৎসব ঈদ-উদ-জোহা। ভারত তথা গোটা বিশ্ব জুড়ে শনিবার ঈদ পালিত হচ্ছে। শনিবার সকাল থেকেই মসজিদে মসজিদে ঈদের প্রার্থনা করেছেন ধর্মপ্রাণ মুসলিম সম্প্রদায়ের মানুষজন| কলকাতার নাখোদা মসজিক থেকে শুরু করে দিল্লির জামা মসজিদ, সর্বত্রই অত্যন্ত নিষ্ঠার সঙ্গে নমাজ পাঠ করেন মুসলিম ধর্মাবলম্বীরা|

আজ সকালে টুইট করেন প্রধানমন্ত্রী মোদি। তিনি বলেন, “ঈদ মোবারক! ঈদের শুভেচ্ছা। এই দিনটি ন্যায়বিচার, ঐক্যতা ও দৃঢ় সমাজ গঠনের অনুপ্রেরণা জাগিয়ে তুলুক। সৌভাতৃত্ব ও সহমর্মিতার চেতনা আরও বৃদ্ধি হোক।” এর আগে শুক্রবার সন্ধ্যায় রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ঈদ উপলক্ষে শুভেচ্ছা জানান। করোনা সংক্রমণকালে সোশ্যাল ডিস্ট্যান্সিং বজায় রেখে সকলকে এই উত্‍সব পালনের আর্জি জানান তিনি।

রাষ্ট্রপতির শুভেচ্ছা-বার্তা, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের শুভেচ্ছা বার্তা, ‘ঈদ মুবারক! ঈদুজ্জোহা ত্যাগ, চেতনা ও স্নেহের প্রতীক, যা সকলের মঙ্গল কামনার জন্য আমাদের অনুপ্রাণিত করে। এই উত্‍সবে, আসুন আমরা সবাই অভাবীদের সঙ্গে নিজেদের সুখ ভাগ করে নিই এবং কোভিড-১৯ রুখতে সামাজিক দূরত্ব এবং অন্যান্য নির্দেশাবলী মেনে চলি।’একইসঙ্গে উপরাষ্ট্রপতি এম বেঙ্কাইয়া নাইডুও ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ঈদের হার্দিক শুভেচ্ছা জানাচ্ছি। কোভিড-১৯ অতিমারীর সময় সকলের কাছে আর্জি জানাব বাড়িতে থেকেই এই উত্‍সব পালন করুন।

আরও পড়ুন: ঐক্যবদ্ধ ভারতের ডাক ভিএইচপির…

কুরবানির ঈদকে ঘিরে শনিবার সকাল থেকে আনন্দে মাতোয়া আট থেকে আশি| দিল্লি, পশ্চিমবঙ্গ, বিহার, উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ , ঝাড়খণ্ড, জম্মু, শ্রীনগর সর্বত্রই উত্‍সবের আমেজে মেতে ওঠেন মুসলিম সম্প্রদায়ের মানুষজন। তবে, করোনাভাইরাস এবারের ঈদের আনন্দ অনেকটাই কেড়ে নিয়েছে বলা যেতে পারে।

 

 

Related Articles

Back to top button
Close