fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

স্বাধীনতা দিবস উপলক্ষে কড়া নজরদারিতে সীমান্ত মুড়লো বিএসএফ

পিন্টু কুন্ডু , বালুরঘাট: নাশকতার আশঙ্কায় ভারত-বাংলাদেশ সীমান্তে তীক্ষ্ণ নজরদারি বিএসএফ বাহিনীর। ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে কঠোর নজরদারির মাধ্যমে পর্যবেক্ষণ করা হচ্ছে দক্ষিন দিনাজপুর জেলার ভারত-বাংলাদেশের হিলি সীমান্ত এলাকা। বাড়ানো হয়েছে অতিরিক্ত বিএসএফের সদস্য সংখ্যাও। স্নিফার ডগ কাজে লাগিয়ে ৫১২ নম্বর জাতীয় সড়কে প্রতিটি গাড়িতে তল্লাশি চালাচ্ছেন সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা। বালুরঘাট থেকে হিলি চেকপোস্টের প্রায় ৩০ কিলোমিটার রাস্তার বেশ কয়েকটি স্থানে পুলিশ ও বিএসএফ মেটাল ডিটেকটর, ডগস্কোয়াড কাজ করছে তল্লাশি অভিযানে।

শুধু তাই নয়, ভারত-বাংলাদেশ সীমান্তের চেকপোস্টে ক্লোজসার্কিট ক্যামেরার মাধ্যমে দুই দেশের গতিবিধি পর্যবেক্ষন করছে সীমান্ত রক্ষী বাহিনীর জওয়ানরা। উল্লেখ্য, সম্প্রতি কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পর থেকেই উত্তেজনা ছড়িয়ে রয়েছে গোটা দেশে। পশ্চিমবঙ্গ সহ দেশের বিভিন্ন জায়গায় একাধিক অপ্রীতিকর ঘটনায় স্বাধীনতা দিবসের প্রাক্কালে দেশের স্বরাষ্ট্রমন্ত্রক রেড এলার্ট জারি করেছে।

হিলি বিএসএফের কর্মকর্তারা জানিয়েছেন, ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা সীমান্ত এলাকা। নজরদারি বাড়ানো হয়েছে। কঠোর নজরদারির মাধ্যমে পর্যবেক্ষণ করা হচ্ছে হিলি সীমান্ত এলাকা।

Related Articles

Back to top button
Close