fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

করোনা মোকাবিলায় লকডাউনের তৃতীয় দিনে কড়া মালদা পুলিশ, আটক ১০০-র বেশি

মিল্টন পাল, মালদা: করোনা মোকাবিলায় লকডাউনের তৃতীয় দিনে কঠোর হল মালদা জেলা পুলিশ। ইতিমধ্যে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দুই হাজার পার হয়েছে। সুস্থ হয়েছে প্রায় এক হাজারের বেশি। বুধবার সকাল থেকেই লকডাউন অমান্যকারী মানুষদের কোথাও লাঠিপেটা করল পুলিশ। আবার কোথাও কান ধরে ওঠবোস করানো হল। রাজ্য সরকারের নির্দেশে এদিন লকডাউনে কড়া নজরদারি চালাতে সকাল থেকেই লাঠি হাতে রাস্তায় নামে মালদা পুলিশ।  অপ্রয়োজনীয়ভাবে যাতায়াত করার সময় ধরপাকড় করে পুলিশ। কার্যত এদিন ইংরেজবাজার ও মালদা থানা সহ বিভিন্ন এলাকার রাস্তাঘাট শুনশান হয়ে পড়ে। পুলিশি অভিযানে জেলা থেকে প্রায় একশোজনের বেশি আটক করা হয়।

মালদা শহরের রথবাড়ি, কোঠাবাড়ি, ঝলঝলিয়া স্টেশন রোড, নেতাজি সুভাষ রোড, কেজে সান্যাল রোড, রাজমহল, রথবাড়ি রোড সহ একাধিক এলাকায় পুলিশের ব্যারিকেড দিয়ে যানবাহন চলাচলে কঠোর ব্যবস্থা নেওয়া হয়। বেশ কয়েকটি এলাকায় চায়ের দোকান খোলার চেষ্টা করা হলে সেখানে ধাওয়া করে দোকানিদের ধরপাকড় করে পুলিশ। বন্ধ করে দেওয়া হয় ওই সব দোকান এবং চায়ের আড্ডা। রাস্তার জমায়েত বন্ধ করতে পুলিশকে কড়া হাতে ব্যবস্থা নিতে হয়।

আরও পড়ুন:বনগাঁয় রোগীর পরিবারের সঙ্গে বচসা, হাসপাতালের মধ্যেই চলল তিন রাউন্ড গুলি, উত্তেজনা

একই রকম চেহারা ছিল পুরাতন মালদা পৌরসভা এলাকারও। এদিন পুরাতন মালদা শহরের চৌরঙ্গী মোড় এলাকায় অবাঞ্ছিতভাবে সাইকেল, মোটর বাইক নিয়ে বেড়ানো চালকদের ধরপাকড় করে পুলিশ। কয়েকজনকে আবার কান ধরে ওঠবোস করানো হয়। করোনা গোষ্ঠীর সংক্রমণ এড়াতে এদিন পুলিশ মাইকিং করে বিভিন্নভাবে প্রচার চালায়।

যদিও এদিন অন্যান্য দিনের লকডাউনের তুলনায় রাস্তাঘাট ছিল সম্পূর্ণ শুনশান। রাজার-হাট একেবারেই বন্ধ ছিল। যদিও রাজ্য সরকারের তরফ থেকে আগাম লকডাউনের বার্তা দেওয়াই, আগেভাগেই নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বাড়িতেই মজুত করে নিয়েছিলেন সাধারণ মানুষ। কাজেই এদিন সেইভাবে কোথাও ভিড় বা জমায়েত হতে দেখা যায়নি। তবে পুলিশের নজর ছিল মঙ্গলবাড়ি এলাকার ৩৪ নম্বর জাতীয় সড়কে। যেখান দিয়ে বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করলেও প্রতিটি গাড়ি আটকে তদারকি করেছে সংশ্লিষ্ট থানার পুলিশ। অন্যদিকে চাঁচোল এলাকায় লকডাউন ভঙ্গকারীদের লাঠিপেটা করে।

পুলিশ সুপার অলোক রাজোরিয়া জানান, করোনা মোকাবিলায় রাজ্য সরকার লকডাউন ঘোষণা করে। সেই মত এদিন লকডাউন চলাকালীন সকাল থেকেই বিভিন্ন থানা এলাকায় পুলিশের টহলদারি চলে। অপ্রয়োজনীয় ভাবে রাস্তাঘাটে যানবাহন চলাচল করলে ধরপাকড় করা হচ্ছে। মাস্কবিহীন মানুষদের রাস্তায় দেখলে আটক করা হচ্ছে। একজন লকডাউন ভঙ্গকারীদের আটক করা হয়েছে।

 

Related Articles

Back to top button
Close