fbpx
দেশহেডলাইন

১১০০ কোটির বেআইনি জুয়াড়ি চক্র চালানোর অভিযোগ, গ্রেফতার চিনা পাণ্ডা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ১১০০ কোটির বেআইনি জুয়াড়ি চক্র চালানোর অভিযোগে রাজধানীতে গ্রেফতার হল এক চিনা নাগরিককে। ওই ব্যক্তির সঙ্গে তাঁর দুই ভারতীয় সহকারীকেও গ্রেফতার করা হয়েছে। অভিযোগ, এরা অনলাইনে ১১০০ কোটি টাকার জুয়াড়ি চক্র চালাত বলে জানতে পেরেছে পুলিশ।

সূত্রের খবর, চিনেরই একটি কোম্পানি এই অনলাইন জুয়ার কারবার চালাত বলে জানিয়েছে পুলিশ। গত বুধবার দিল্লি থেকে এদের গ্রেফতার করে হায়দরাবাদ পুলিশ। বৃহস্পতিবার এদের হায়দরাবাদ নিয়ে যাওয়া হয়। এর আগে গত মঙ্গলবারই দিল্লি, গুরুগ্রাম এবং নয়ডায় অবস্থিত চিনা ব্যক্তি এবং চিনা সংস্থার অফিসে আয়কর হানা চালানো হয়। তার এক দিন পরেই এই অনলাইন জুয়াড়ি চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হল। তার মধ্যে একদন চিনা নাগরিক।

        আরও পড়ুন: জরিমানার ১০০ টাকা ৫০ পয়সার কয়েন দিয়ে মেটালেন এক আইনজীবী

চিনের বেজিং টি পাওয়ার কোম্পানি নামে একটি সংস্থার অধীনে অনেকগুলো ছোট বড় কোম্পানি এই জুয়াড়ি চক্রে সামিল ছিল বলে জানিয়েছে পুলিশ। এদের এখনও পর্যন্ত মোট ১১০০ কোটি টাকার লেনদেনের প্রমাণ পাওয়া গিয়েছে। বিশেষ করে লকডাউনের সময়ে এই লেনদেন চালানো হয়। ধৃতের নাম ইয়া হাও।

এই হাওই হল এই চিনা সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রধান। সংস্থার আরও তিন ভারতীয় ডিরেক্টরকে গ্রেফতার করা হয়েছে। ধৃত ভারতীয় নাগরিকেরা হল ধীরজ সরকার, অংকিত কাপুর এবং নীরজ তুলি। এই জুয়াড়ি চক্রের পাল্লায় পড়ে হায়দরাবাদের দুই ব্যক্তি ১.৬৪ লক্ষ এবং ৯৭ হাজার টাকা খোয়ায়। এর পর পুলিশে অভিযোগ জানান তাঁরা। তাঁদের অভিযোগের ভিত্তিতেই শুরু হয় ধরপাকড়। পুলিশের জালে ধরা পড়ে চাঁইয়ের চিনা মাথা-সহ আরও তিনজন। ভারতীয় দণ্ডবিধির ৪২০ এবং ১২০-বি ধারায় প্রতারণা এবং ষড়যন্ত্রের অভিযোগ এনেছে এই চারজনের বিরুদ্ধে।

Related Articles

Back to top button
Close