fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আম বিক্রির বকেয়া টাকা না পেয়ে আত্মহত্যা ব্যবসায়ীর

মিল্টন পাল, মালদা: বকেয়া ব্যবসার টাকা না পেয়ে মানসিক অবসাদে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করলো এক আম ব্যবসায়ী। ঘটনাটি ঘটেছে মালদার পুখুরিয়া থানার পরানপুর এলাকায়। মৃতের কাছ থেকে একটি সুইসাইড নোট পাওয়া গেছে।

 

 

 

পরিবারের অভিযোগ আম ব্যবসার টাকা না পেয়ে মানসিক অবসাদে আত্মহত্যা করেছে। গোটা ঘটনা নিয়ে পরিবারের সদস্যরা পুকুরিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। ঘটনা তদন্ত শুরু করেছে পুলিশ। জানা গিয়েছে, মৃতের নাম পরীক্ষিত দাস (৪৮)। বাড়ি ওই এলাকায়। পেশায় আম ব্যবসায়ী। পরিবারের সদস্য সুজিত দাস বলেন, দীর্ঘদিন ধরেই দাদা আম ব্যবসা করে আসছে। তিনি মালদা জেলার বিভিন্ন আম বাগান থেকে আম কিনে। সেই আম প্যাকেটজাত করে শিলিগুড়ি,আসাম সহ বিভিন্ন জায়গায় পাঠায়। ২০১৯ সালে আম মরশুমে এক কোটি টাকার বেশি আম আসামে পাঠায়। সেখান থেকে সে ৫০ লক্ষ টাকা দেয় পরীক্ষিৎকে। এরপর সে জেলায় ফিরে আসে। এরপর বছর ঘুরতে চললেও বকেয় আমের ৫০লক্ষ টাকা পরিক্ষীৎকে দিচ্ছিলো না। সেই টাকা একাধিকবার চাইতে আসাম গেলেও তাকে দিচ্ছিলো না। নানা অছিলায় তাকে ফিরিয়ে দেয়। সম্প্রতি আমের মরশুম শুরু হয়েছে। তার কাছে ব্যবসার জন্য পুঁজিও ছিল না। সেই কারণে মানসিক অবসাদে ভুগছিল। শুক্রবার রাত্রিবেলা প্রতিদিনের মত খাওয়ার খেয়ে ঘরে ঘুমোতে যায়। শনিবার সকালবেলা তার ঘর থেকে পরিক্ষিতের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়। মৃতের পাশ থেকে একটি সুইসাইড নোট উদ্ধার হয়েছে। ঘটনায় পরিবারের পক্ষ থেকে পুখুরিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।

 

 

 

মালদা ম্যাঙ্গো মার্চেন্টের সভাপতি উজ্জ্বল সাহা বলেন,ঘটনাটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। আমরা ওই ব্যবসায়ীর পক্ষ থেকে আসামে ওই ব্যবসায়ীর সঙ্গে যোগাযোগ করে যাতে ওই ব্যবসায়ী তার টাকা ফেরত পায় তার চেষ্টা করা হচ্ছে। আমরও এসোসিয়েশন গত ভাবে ওই পরিবারটির পাশে রয়েছি।
পুলিশ সুত্রে জানা গিয়েছে,মৃতদেহ ময়নাতদন্তের জন্য মালদা মেডিক্যালে পাঠিয়ে ঘটনার তদন্ত শুরু করেছে পুখুরিয়া থানার পুলিশ।

Related Articles

Back to top button
Close