fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

একের পর এক চমক! মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রীর পদে শপথ নিলেন একনাথ শিন্ডে, উপমুখ্যমন্ত্রীর দায়িত্বে ফড়ণবীশ

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: বিস্তর রাজ্য-রাজনীতি চাপান- উতোরের মধ্যে দিয়ে অবশেষে মুখ্যমন্ত্রীর পদে বসলেন সেনার নেতা একনাথ শিন্ডে। আর উপ মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নিলেন দেবেন্দ্র ফড়ণবীশ। বৃহস্পতিবার সন্ধ্যার পর রাজভবনে দুজনে শপথ নিলেন।

একনাথ শিন্ডে ও দেবেন্দ্র ফডনবিশকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক টুইট বার্তায় মোদী বলেন, ‘মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার জন্য দেবেন্দ্র ফড়ণবীশকে অভিনন্দন। তিনি বিজেপির প্রত্যেক কর্মীর জন্য অনুপ্রেরণা। তার অভিজ্ঞতা এবং দক্ষতা সরকারের জন্য একটি সম্পদ হবে। আমি নিশ্চিত তিনি মহারাষ্ট্রের উন্নতির গতিপথকে আরও শক্তিশালী করবেন।’ এর আগে এই দুই নেতা মহারাষ্ট্রের রাজ্যপাল ভগত সিং কোশিয়ারির সঙ্গে দেখা করেন।

মহারাষ্ট্রে আজ গোটা দিন ছিল নাটকীয়তায় ভরা। গতকাল রাত থেকেই শুরু হয়েছিল একের পর এক চমক। রাতেই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্ফতা দেন উদ্ধব ঠাকরে। ভারতের সুপ্রিম কোর্ট সংখ্যাগরিষ্ঠতা যাচাইয়ের প্রমাণ দিতে বিধানসভায় ভোটাভুটি আয়োজনের নির্দেশ দেওয়ার কয়েক মিনিট পরই বুধবার উদ্ধব ঠাকরে পদত্যাগের ঘোষণা করেন। ঠাকরের পদত্যাগের ঘোষণার পর বিজেপি মিষ্টি বিতরণ করে। তার পরেই বিজেপি সরকার গড়ার পথে এগিয়ে যায়। এর পর ছিল প্রতি পদে চমক। প্রথমে জানা যায় দেবেন্দ্র ফড়ণবীশ মুখ্যমন্ত্রী হবেন। আর উপ মুখ্যমন্ত্রী হবেন একনাথ শিন্ডে। কিন্তু কয়েক ঘণ্টার মধ্যেই পুরো চিত্রটা পালটে যায়। দেবেন্দ্র ফড়ণবীশ সাংবাদিক বৈঠক থেকে ঘোষণা করেন একনাথ শিন্ডে হবেন মুখ্যমন্ত্রী। তবে তিনি (দেবেন্দ্র ফড়ণবীশ) মন্ত্রিসভায় থাকবেন না। এর পরে ফের চমক। বিজেপির রাজ্যসভাপতি জেপি নাড্ডার অনুরোধে উপ মুখ্যমন্ত্রীর পদে বসলেন দেবেন্দ্র ফড়ণবীশ। এদিন একনাথ শিন্ডে জানিয়েছেন, ‘বালা ঠাকরের আদর্শ মেনেই কাজ করবেন তিনি’।

Related Articles

Back to top button
Close