fbpx
বিনোদনহেডলাইন

স্মার্টফোনের অভাবে বন্ধ অনলাইন ক্লাস, ছাত্রীকে আইফোন কিনে দিলেন তাপসী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনার জন্য বন্ধ সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান। কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও অনলাইনে শুরু হয়েছে ক্লাস। অনলাইনে ক্লাসের জন্য প্রয়োজন স্মার্টফোন। অনেকেই ছাত্রছাত্রীরা টাকার অভাবে স্মার্টফোন কিনতে পারেনি। ফলে অনলাইন ক্লাস থেকেও বঞ্চিত হচ্ছে তারা। এরকমই এক ছাত্রীর স্মার্টফোনের অভাবে বন্ধ হয়ে যেতে বসেছিল অনলাইন ক্লাস। তাকে আইফোন কিনে নিয়ে মানবাধিকার নজির গড়লেন দক্ষিণী অভিনেত্রী তাপসী পান্নু।

জানা গেছে, অনলাইনের একটি নিউজ পোর্টালে কর্নাটকের এক পড়ুয়ার খবর পান তাপসী। তিনি জানতে পারেন মেধাবী এই ছাত্রী শুধুমাত্র স্মার্টফোনের অভাবে অনলাইনে পড়াশোনা চালিয়ে যেতে পারছেন না। এদিকে তার স্বপ্ন বড় হয়ে ডাক্তার হওয়ার। মেয়ের পড়াশোনায় যাতে বাধা না পড়ে, তার জন্যে সাহায্য প্রার্থনা করেছিলেন ওই বালিকার বাবা। এই খবর পড়ে বিন্দুমাত্র সময় নষ্ট করেননি তাপসী। মেয়েটির পরিবারের সঙ্গে যোগাযোগ করে তার জন্যে নতুন স্মার্টফোন উপহার হিসেবে পাঠিয়ে দেন তিনি। স্মার্টফোনটি হাতে পেয়ে ভীষণই খুশি ওই ছাত্রী।

ওই ছাত্রী এক নিউজ পোর্টালকে দেওয়া সাক্ষাত্‌কারে জানিয়েছে, ‘আজই তাপসী ম্যামের পাঠানো স্মার্টফোন আমি হাতে পেয়েছি। বিশ্বাসই করতে পারছি না উনি আমাকে আইফোন উপহার দিয়েছেন। কোনওদিন স্বপ্নেও কল্পনা করতে পারতাম না। আমি আপ্রাণ চেষ্টা করব এবারই নীট (মেডিক্যাল এনট্রান্স পরীক্ষা) পরীক্ষায় পাশ করতে। ম্যামের আশীর্বাদ যেন সব সময়ে আমার সঙ্গে থাকে।’

Related Articles

Back to top button
Close