fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

ডেটিং সাইটে সঙ্গিনীর খোঁজ! ছত্তীসগড়ের ব্যবসায়ীর ১২ লক্ষ টাকা হাতিয়ে নিল কলকাতার দুই প্রতারক

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: লকডাউন এর ডিজিটাল লাইফে একাকীত্ব গ্রাস করেছে অনেককেই। সেভাবেই ডেটিং সাইটে নতুন সঙ্গিনী বা বান্ধবীর খোঁজ করেছিলেন ছত্তীসগড়ের সুরজপুর জেলার বিশ্রামপুরের এক ব্যবসায়ীও। কিন্তু তা করতে গিয়েই প্রতারণার ফাঁদে পড়ে ১২ লক্ষ টাকা খুইয়েছেন তিনি! ছত্তীসগড়ের পুলিশের কাছে অভিযোগ আসতেই তদন্ত শুরু করে বিশ্রামপুর থানা। আর তার তদন্তে খাস পশ্চিম মেদিনীপুরের দুই বাসিন্দা জীবনকৃষ্ণ সিং ও সন্ধিশঙ্কর বারিককে নামে দুই প্রতারককে কলকাতা থেকে গ্রেফতার করল ছত্তীশগঢ় পুলিশ। লেক থানা এলাকার যোধপুর পার্ক অঞ্চলের একটি জায়গায় হানা দিয়ে খোঁজ মেলে দুই ব্যক্তির।

জানা গিয়েছে, ছত্তীসগড়ের পুলিশের একটি টিম কলকাতায় এসে খোঁজ শুরু করে ডেটিং সাইটে উল্লেখ করা সংস্থার। অভিযোগ, ওই ব্যবসায়ীকে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ১২ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হয়। তদন্তে পুলিশ জানতে পারে, এক এক রকম সুযোগ সুবিধের জন্য ভিন্ন ভিন্ন পরিমাণের টাকা দেওয়ার প্রস্তাব দেওয়া হত ওই ডেটিং সাইট থেকে। কথা বলা থেকে ভিডিও কলিং, সব কিছুতেই প্রতি মিনিটের টাকা গুনতে হত সাইটের গ্রাহকদের। ছত্তীসগড় পুলিশ দুই অভিযুক্তকে গ্রেফতার করে আলিপুর আদালতে ট্রানজিট রিমান্ডের জন্য নিয়ে আসে। উদ্ধার হয় বেশ কিছু জিনিস সহ একাধিক নথি।

পুলিশ সূত্রের খবর, বিভিন্ন সূত্র মারফত আগ্রহীদের মোবাইল নম্বর জোগাড় করে ডেটিং- এর প্রস্তাব দেওয়া হত। লেক থানা এলাকায় পাকাপাকি ভাবে একটি অফিস তৈরি করেছিল দুই অভিযুক্ত। পুরো বিষয়টি পরিচালনা করতেন এরা দু’জনেই। এদিন রাতেই এদেরকে নিয়ে ছত্তীশগঢ় ফিরে যান তদন্তকারীরা।

Related Articles

Back to top button
Close