fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

পেটের জ্বালা! লকডাউনে অনলাইনেই ব্যাবসা চালাচ্ছে যৌনকর্মীরা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: চলছে লকডাউন। আর এই লকডাউনে পেটের জ্বালায় অনলাইনেই ব্যাবসা চালিয়ে যাচ্ছেন যৌনকর্মীরা।

দুমাসের বেশি সময় ধরে চলছে লকডাউন। এই অবস্থায় সাধারণ মানুষদের পাশাপাশি যৌনকর্মীরাও সমস্যায় পড়েছেন। এমন অবস্থায় অনলাইনে পরিষেবা দেওয়ার চেষ্টা করছেন বেঙ্গালুরুর যৌনকর্মীরা। পেশা বাঁচিয়ে রাখতে অনলাইনকেই বেছে নিয়েছেন রেড লাইট এলাকার মহিলারা। তাঁরা তাঁদের পাওনা টাকাও পাচ্ছেন অনলাইনে।

ভিডিও চ্যাটের মাধ্যমে দিচ্ছেন পরিষেবা। বেঙ্গালুরুর যৌনকর্মীরা মনে করছেন, তাঁদের এই উদ্যোগ দেশের অন্য অংশের যৌনকর্মীদেরও পথ দেখাতে পারে। কিন্তু এই পেশায় অনলাইনে পরিষেবা দেওয়া কি আদৌ সম্ভব? এক যৌনকর্মীর দাবি, কিছু খদ্দের আমাদের থেকে এমন পরিষেবা চাইছেন। আর সেটা বাধ্য হয়েই দিচ্ছি। আপাতত এটা ছাড়া কোনও উপায়ও নেই।

বেঙ্গালুরুর এক যৌনকর্মী জানিয়েছেন, এক ব্যবসায়ী শহরে এলেই তাঁর সঙ্গে সময় কাটাতে আসেন। কিন্তু এখন তিনিও আসছেন না। সেই ব্যক্তি ভিডিও কলের মাধ্যমে যোগাযোগ করছেন ওই যৌন কর্মীর সঙ্গে বলে জানিয়েছেন তিনি।

এমনকি অনেক যৌনকর্মী জানিয়েছেন যে, কাজ হয়ে গেলে পাওনা টাকাও তাঁরা ঠিকভাবে পাচ্ছেন না। তাই এবার পরিষেবা দেওয়ার আগে পেটিএম বা গুগল পে বা ফোন পে—তে টাকা নিচ্ছেন যৌনকর্মীরা। এইক্ষেত্রে অনলাইনে ঘণ্টার হিসাবে টাকা ধার্য করছেন যৌনকর্মীরা। তবে এইভাবে আর কতদিন? সেই উত্তর জানে না কেউ।

Related Articles

Back to top button
Close