fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণবাংলাদেশহেডলাইন

হাসিনাকে হটাতে বিরোধীদের আন্দোলনের প্রস্তুতি! ঢাকায় ৯ বাসে আগুন

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: দীর্ঘ ১২ বছর ধরে ক্ষমতায় থাকা শেখ হাসিনা সরকারকে গদি থেকে নামাতে আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশের বিরোধীরা। এ প্রেক্ষিতে দুটি আসনে উপনির্বাচনে কারচুপি ও অনিয়মের অভিযোগ এনে রাজধানী ঢাকায় ৯টি বাসে অগ্নিসংযোগ করেছে তারা।

বৃহস্পতিবার ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে অনিয়মের অভিযোগে নয়া পল্টনের দলীয় কার্যালয়ের সামনে আগুন দেন বিএনপির সমর্থকরা। এদিন দুপুর দেড়টা থেকে বিকেল পাঁটার মধ্যে মতিঝিল, প্রেস ক্লাব সংলগ্ন সচিবালয় মোড়, বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ালি লিগের কেন্দ্রীয় দফতরের সামনে ও শাহবাগ এলাকায় দুটি বাসে আগুন দেওয়া হয়। এ ঘটনার পর পর ঢাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তকে কেউ হতাহত হয়নি।

বাংলাদেশ দমকল বাহিনীর আধিকারিক রাসেল শিকদার অগ্নিসংযোগের খবর পেয়ে আমাদের কর্মীরা সেখানে গিয়ে আগুন নিভিয়েছেন। কেউ হতাহত হননি। যেসব গাড়িতে আগুন দেওয়া হয়েছে, তার মধ্যে জাতীয় রাজস্ব বোর্ডের একটি গাড়িও আছে।

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) ওয়ালিদ হোসেন বলেন, কয়েকটি জায়গায় বাসে আগুনের ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা। ধারণা করা হচ্ছে, এসব ঘটনা নির্বাচন কেন্দ্রিক। ওই এলাকাগুলোতে যান চলাচলে কোনো বিঘ্ন ঘটেনি।

আরও পড়ুন:প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভূয়ষী প্রশংসায় আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা

তিনি আরও বলেন, ঢাকা-১৮ আসনে সংসদীয় উপনির্বাচনকে কেন্দ্র করে বিরোধী কোনও পক্ষ  নাশকতার উদ্দেশ্যে একযোগে রাজধানীর বিভিন্ন এলাকায় বাসে আগুন দিয়েছে বলে তারা ধারণা করছেন। নাশকতাকারীদের শনাক্ত ও গ্রেফতারের জন্য ইতিমধ্যে থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশসহ পুলিশের অন্যান্য ইউনিটও কাজ করছে। বিভিন্ন এলাকায় নজরদারি ও টহল পুলিশের সংখ্যা বৃদ্ধি করা হয়েছে।
ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনকে ঘিরে গেল কয়েকদিন ধরেই নানা ধরনের অভিযোগ তুলে আসছে বিএনপি।

Related Articles

Back to top button
Close