fbpx
দেশ

এই রাজ্যে ফোন ধরে ‘হ্যালো না বলে ‘বন্দে মাতরম’ বলার নির্দেশ, নিয়ম শীঘ্রই করা হবে বাধ্যতামূলক

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: ফোন ধরে ‘হ্যালো’ বলা যাবে না। বলতে হবে ‘বন্দে মাতরম’। ভারতের মহারাষ্ট্রের নতুন সংস্কৃতিমন্ত্রী সুধীর মুঙ্গানতিওয়ার রাজ্যের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের এমনই নির্দেশনা দিয়েছেন। রবিবার এই নির্দেশ দেন তিনি।  রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে মন্ত্রীদের মধ্যে দফতর বণ্টন করেন। সুধীর পেয়েছেন রাজ্যের সংস্কৃতিবিষয়ক দপ্তরের দায়িত্ব।

দফতর পাওয়ার পর টুইট করেন সুধীর। তিনি বলেন, সংস্কৃতিমন্ত্রী হিসেবে রাজ্যের প্রত্যেক অধিবাসী ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের প্রতি তাঁর প্রথম আহ্বান হলো, ‘হ্যালো’র পরিবর্তে ‘বন্দে মাতরম’ দিয়ে কথা বলা শুরু করা।

সুধীর বলেন, ভারতের স্বাধীনতার অমৃত মহোৎসব উপলক্ষে এখন থেকে মহারাষ্ট্র সরকারের সব কর্মকর্তা-কর্মচারী ফোনে ‘হ্যালো’র বদলে ‘বন্দে মাতরম’ দিয়ে কথা বলা শুরু করবেন।

‘হ্যালো’র পরিবর্তে ‘বন্দে মাতরম’ দিয়ে কথা বলা শুরু করার বিষয়টি বাধ্যতামূলক করা হবে বলে জানিয়েছেন সুধীর। এ বিষয়ে রাজ্য সরকার শীঘ্রই নির্দেশনা জারি করবে।

সুধীর বলেন, ‘হ্যালো’ একটি বিদেশি শব্দ। এ শব্দ পরিত্যাগ করা উচিত। অন্যদিকে ‘বন্দে মাতরম’ কোনো শব্দ নয়, এটি প্রত্যেক ভারতীয়র অনুভূতি।

মন্ত্রিসভা ঘোষণা করেন। নতুন মন্ত্রীদের মধ্যে গতকাল দপ্তর বণ্টন করা হয়।

 

 

 

 

Related Articles

Back to top button
Close