fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

জরুরি অবস্থায় সাধারণ মানুষ ও রেলকর্মীদের সচেতন করতে মকটেস্টের আয়োজন

মিল্টন পাল, মালদা: জরুরি অবস্থায় সাধারণ মানুষ ও রেলকর্মীরা কতটা সর্তক সেই বিষয়ে সচেতন করতে মকটেস্টের আয়োজন করল পুলিশ। করোনা সংক্রমণ পরিস্থিতির মধ্যে রেল দুর্ঘটনার প্রস্তুতি সামলাতে মকটেস্ট করল পূর্ব রেলের মালদা ডিভিশন কর্তৃপক্ষ। বৃহস্পতিবার মালদা টাউন রেল স্টেশন সংলগ্ন এলাকাতেই এই মকটেস্টের আয়োজন করা হয়।

এদিন মালদা টাউন স্টেশন সংলগ্ন এলাকাতেই দুর্ঘটনায় আপৎকালীন পরিস্থিতিতে কী ধরনের ব্যবস্থা নেওয়া উচিত তা নিয়েই রেলের মালদা ডিভিশনের পক্ষ থেকে এই মকটেস্ট অনুষ্ঠিত হয়। এদিনের এই মকটেস্ট পরীক্ষায় দেখতে উপস্থিত হয়েছিলেন মালদার ডিআরএম যতীন্দ্র কুমার। এছাড়াও ছিলেন রেল পুলিশ ও প্রশাসনের পদস্থ কর্তারা। এনডিআরএফের টিম এদিন এই পরীক্ষায় সামিল করানো হয়েছিল। ডিআরএম যতীন্দ্র কুমার জানান, যেকোনও পরিস্থিতিতে হঠাৎ করে যদি কোনও রকম দুর্ঘটনা ঘটে। সেই মুহূর্তে রেলের জরুরি ভিত্তিতে যে ধরনের প্রস্তুতি চালানো উচিত, আহত যাত্রীদের চিকিৎসার ব্যবস্থা করা উচিত। সেইসব দিক খতিয়ে দেখতে এই মক টেস্টের আয়োজন করা হয়। এদিন আয়োজিত এই শিবিরে প্রত্যেক কর্মীদের পিপিই কিট, মাক্স পরার পরেই এই পরীক্ষার প্রস্তুতি নেওয়া হয়।

তৃণমূল নেতা নরেন্দ্রনাথ তিওয়ারি আরও বলেন, আমরা দাবি করেছি যাতে রেল হাসপাতালের চিকিৎসা পরিষেবার উন্নতি করা হয়। রেল কলোনির বিভিন্ন পরিত্যক্ত কোয়ার্টার সংস্কার করা হয়। করোনা সংক্রমণের বিষয়ে রেল কর্তৃপক্ষ তাদের এলাকাগুলিতে যাতে প্রয়োজনীয় উদ্যোগ নেয়। কিন্তু সেইসব না করে এদিন হাস্যকর ভাবেই মকটেস্ট পরীক্ষা করেছে রেল কর্তৃপক্ষ।

আরও পড়ুন:কাশ্মীরিরা নিজেদেরকে আর ভারতীয় বলে মনে করে না: ফারুক আব্দুল্লাহর

মালদা জেলা বিজেপির সহ সভাপতি অজয় গাঙ্গুলি বলেন, রেল সম্পর্কে জরুরি অবস্থায় মানুষ বা রেল কর্মীরা কতটা সচেতন তার জন্য মকটেস্টের আয়োজন করা হয়েছে। ফলে যারা জরুরি পরিষেবা সম্বন্ধে বোঝে না তারাই এই ধরনের বিরোধিতা করে।

 

Related Articles

Back to top button
Close