fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সমাজ সেবামূলক কাজের মাধ্যমে কেশিয়াড়িতে শ্রীশ্রী শ্যামা পুজোর আয়োজন

সুদর্শন বেরা, পশ্চিম মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলার কেশিয়াড়ি ব্লক এর অন্তর্গত বারিদা গ্রামে বারিদা বন্ধন ক্লাব এর পরিচালনায় শনিবার শ্রী শ্রী শ্যামা মায়ের পূজার আয়োজন করা হয় । তাদের এই বৎসর সপ্তম বর্ষে পদার্পন করলো শ্রী শ্রী শ্যামা পূজা। কেবল দেবীর আরাধনা নয় সেইসঙ্গে প্রতি বছরের ন্যায় এ বছর তারা বেশ কিছু সমাজ সেবামূলক সামাজিক কাজ রেখেছে তাদের পরিকল্পনায়। যেমন পঁচিশ জন দুঃস্থ মানুষের হাতে শীতবস্ত্র স্বরূপ কম্বল তুলে দেওয়া হয়।

 

এলাকার একাদশ এবং দ্বাদশ শ্রেণীর কুড়ি জন ছাত্র ছাত্রীদের হাতে তুলে দেওয়া হয় তাদের আপন শ্রেণীর সমস্ত বইয়ের একটি করে পূর্ন সেট। এ ছাড়াও কচিকাঁচা এবং মহিলা দের বেশ কয়েকটি প্রতিযোগিতা আয়োজন করা হয়। ক্লাব এর পক্ষ থেকে তাদের জন্য সাম্মানিক পুরস্কারও দেওয়া হয়।  এ ছাড়াও বেশ কিছু বিনোদনমূলক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন অনুষ্ঠিত হবে বলে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়। অনুষ্ঠানে ক্লাব এর সদস্য দের মধ্যে যাঁরা উপস্থিত ছিলেন তাঁরা হলেন সন্দ্বীপ দত্ত ,রামশঙ্কর দাস, অমল দত্ত, অভিজিৎ মন্ডল, বিপ্লব দে প্রমুখ। ক্লাব এর সদস্যরা প্রত্যেকেই খুব আন্তরিক।

 

আগামী দিনে ক্লাব-এর আরও শ্রীবৃদ্ধি হোক অনুষ্ঠানে উপস্থিত সকলেই আশা প্রকাশ করেন।তবে শনিবার প্রতিটি অনুষ্ঠান করোনা পরিস্থিতির জন্য স্বাস্থ্য বিধি মেনে ,সামাজিক দূরত্ব বজায় রেখে আয়োজন করা হয়।অনুষ্ঠানে সকলেই মুখে মাস্ক ব্যবহার করে অংশ গ্রহন করেন। সেই সঙ্গে পুজো মণ্ডপের সামনে স্যানিটাইজার রাখা ছিল ওই অনুষ্ঠানে আসার পর থেকেই হাতের সেনিটাইজার দিয়ে হাত পরিষ্কার করে মণ্ডপের সামনে গিয়ে প্রতিমা দর্শন করেন এবং সামাজিক দূরত্ব বজায় রেখে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

Related Articles

Back to top button
Close