fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

মন্দির খোলার পর থেকে তিরুপতিতে করোনা সংক্রমণের সংখ্যা ৭০০ ছাড়িয়েছে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: তিরুপতির অন্দরে করোনা আক্রান্ত হয়েছেন কমপক্ষে ৭৪৩ জন। এদের মধ্যে বেশ কয়েকজন পুরোহিতও আছেন। তিরপতির ভিতরে করোনায় এখনও পর্যন্ত ৩ জনের মৃত্যু হয়েছে। লকডাউন উঠে যাওয়ার পর থেকে এখনও পর্যন্ত তিরুমালা তিরুপতি মন্দিরে করোনা আক্রান্ত হয়েছেন অন্তত ৭৪৩ জন। কিন্তু এখনও পর্যন্ত কোনও ভক্ত করোনা আক্রান্ত হননি। অন্ধ্রপ্রদেশের তিরুমালা টাউনের এই মন্দিরের খ্যাতি দেশজোড়া। এই মন্দির দেশের সবচেয়ে ধনী হিন্দু মন্দিরগুলির অন্যতম।

মন্দির কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে যে, ৭৪৩ জনের মধ্যে ৪০২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। প্রায় ৮০ দিন বন্ধ থাকার পর জুলাই মাসে তিরুপতির মন্দিরের দরজা খুলে যায়। গত জুলাই মাসেই তিরুপতির ভেঙ্কটেশ্বর মন্দিরে যান ২.৩৮ লক্ষ ভক্ত।

[আরও পড়ুন- দেশে একদিনে করোনা আক্রান্ত ৫৩ হাজার, স্বস্তি দিয়ে দেশে করোনার সংক্রমণ নিম্নমুখী]

মন্দির ট্রাস্টের চেয়ারম্যান ওয়াই ভি সুব্বা রেড্ডি বলেছেন, আমরা সংক্রমিতদের সম্ভাব্য সবচেয়ে ভাল চিকিত্সার ব্যবস্থা করছি। সর্বোচ্চ আগাম সাবধানতামূলক ব্যবস্থা নিচ্ছে, সামাজিক দূরত্ববিধি মেনে চলা হচ্ছে। ভক্তরা, বাকি সকলেই মাস্ক পরছেন। তিরুমালা তিরুপতি বোর্ডের এক্সিকিউটিভ অফিসার অনিল কুমার সিংহ জানিয়েছেন, সংক্রমিতদের ৪০২ জন অবশ্য সুস্থ হয়ে কাজে ফিরেছেন, ৩৩৮ জনের চিকিত্সা চলছে শ্রীনিবাসন, বিষ্ণনিবাসম ও মাধবমে তাঁদের রেস্ট হাউস তথা কোভিড সেন্টারে। মাত্র তিনজনের মৃত্যু হয়েছে বলে তিনি জানিয়েছেন।

 

 

Related Articles

Back to top button
Close