fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বেহাল রাস্তায় ওভারলোডের বালি বোঝাই লরি আটকে বিপত্তি

জয়দেব লাহা, দুর্গাপুর: বেহাল রাস্তা। খানাখন্দে ভর্তি। কোথাও আবার আস্ত জলাশয়ের রূপ নিয়েছে। আর ওই রাস্তায় ওভারলোডেড বালি বোঝাই লরি বিকল হয়ে পড়তেই বিপত্তি। তীব্র যানজটে দুর্ভোগে সাধারন মানুষ। আটকে পড়ল যাত্রীবাহি বাস থেকে অ্যাম্বুলেন্স। ঘটনাকে ঘিরে ক্ষোভে ফেটে পড়ল এলাকাবাসী। সোমবার ঘটনাটি ঘটেছে বুদবুদের মানকর রেলস্টেশন সংলগ্ন রোডে। ঘটনায় জানা গেছে, বুদবুদ-গুসকরা রোডের ওপর মানকর ষ্টেশনে দু-প্রান্তে দুটি রেলগেট পড়ে।

 

মানকর ষ্টেশন পশ্চিম রেলগেট যাওয়ার রাস্তাটি রেল দফতর। রক্ষনাবেক্ষন থেকে মেরামত সবই রেল কর্তৃপক্ষ করে। সম্প্রতি বর্ষায় রাস্তাটি বেহাল হয়ে পড়েছে। তার ওপর গত মাসখানেক ষ্টেশনের পুর্ব রেলগেটে কাজ চলার জন্য রাস্তাটি বন্ধ রেখেছে। ফলে সমস্তরকম যানবাহান পশ্চিম দিকের রেলগেট দিয়ে যাতায়াত করছে। আর তাতেই বিপত্তির সুত্রপাত। অজয় নদীর থেকে বালি বোঝাই লরি, ডাম্পার ওই রাস্তা দিয়ে বুদবুদ, বর্ধমান যায়। সোমবার সকালে দু-দুটি বালি বোঝাই লরি ষ্টেশন সংলগ্ন ওই রোডে খারাপ হয়ে যায়। ফলে যানজট সৃষ্টি হয়। অবরূদ্ধ হয়ে পড়ে সড়কটি। যাত্রীবাহি, ছোটো গাড়ী এমনকি অ্যাম্বুলেন্সও আটকে পড়ে। যদিও স্থানীয় বাসিন্দা ও পুলিশের তৎপরতায় অ্যাম্বুলেন্স ছোটো গাড়ী কেনভাবে পার করে দেয়। যানজট মুক্ত করতে ঘটনাস্থলে পৌঁছায় রেল পুলিশ ও বুদবুদ থানার পুলিশ। ক্রেন দিয়ে লরিটি সরানোর চেষ্টা করা হয়। তাতে ব্যার্থ হওয়ায় লরি থেকে বালি খালি করা হয়। তারপর লরি সরানোর কাজ শুরু হয়।

 

স্থানীয় বাসিন্দারা জানান,” সংকীর্ণ রাস্তা। তার ওপর বর্ষায় রাস্তাটি দুর্বল হয়ে পড়েছে। ওভারলোডেড বালি বোঝাই লরি যাতায়াতে আরও বেহাল হয়ে পড়েছে রাস্তাটি। প্রায়দিনই রাস্তার ওপর লরি খারাপ হয়ে পড়ে থাকা। যানজট সৃষ্টি হয়। চরম দুর্ভোগে পড়তে হয় সাধারন মানুষকে।” স্থানীয় মানকর পঞ্চায়েতের উপপ্রধান তন্ময় ঘোষ জানান, “রাস্তাটি রেলের। ঠিক মতো সংস্কার না করায় ভেঙে পড়েছে রাস্তাটি।” বিজেপির গলসী-বিধানসভা কো-কনভেনার সহদেব রায় জানান,” ওভারলোডেড বালি বোঝাই লরি যাতায়াতা রাস্তাটি বেহাল হয়ে পড়েছে। ট্রাফিকপুলিশ ও বিএলআরও দফতরে বিষয়টি দেখা উচিত।” যদিও এবিষয়ে আসানসোল রেল ডিভিশনে যোগাযোগ করা হলে কোন মন্তব্য করতে চায়নি।

Related Articles

Back to top button
Close