fbpx
খেলাফুটবলহেডলাইন

পুরোনও দলের বিরুদ্ধে জামশেদপুরের ভরসা কোয়েল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার গোয়ায় চলতি আইএ সএলে প্রথমবার মাঠে নামতে চলেছে গতবারের ফাইনালিস্ট চেন্নাইয়িন এফসি। প্রতিপক্ষ গতবারের লাস্ট বয় জামশেদপুর এফসি। তবে গত মরসুমের পারফরম্যান্সের নিরিখে এবারের দুটি দলকে বিচার করা সম্ভব নয়। আর তার প্রধান কারণ ওয়েন কোয়েল।
গত মরসুমের মাঝপথে জন গ্রেগরির জুতোয় পা গলিয়ে চেন্নাইয়িন সিটি এফসি’র ভোল বদলে দিয়েছিলেন উইগান অ্যাথলেটিক, ব্ল্যাকবার্ন রোভার্স, বার্নলে’র প্রাক্তন কোচ ওয়েন কোয়েল। লিগ টেবিলের তলানি থেকে উঠে এসে এটিকে’র বিরুদ্ধে ফাইনাল খেলেছিল চেন্নাইয়িন। এবার এই ব্যক্তিটিকেই চেন্নাইয়ের থেকে ছিনিয়ে নিয়েছে জামশেদপুর। সহকারী স্যান্ডি স্টুয়ার্টকে নিয়েই জামশেদপুর এফসি’র দায়িত্ব নিয়েছেন কোয়েল।

আইএসএলে হাইপ্রোফাইল কোচেদের তালিকায় খুব উপরের দিকেই থাকবে কোয়েলের নাম। আর শুধু কোয়েলই নন, গত মরসুমে লিগ তালিকায় একেবারে নীচে থাকায় এবার দলেও বেশ কিছু রদবদল করেছে মেন ইন স্টিল। যার মধ্যে প্রথমেই নাম করতে হবে নেরিজাস ভালস্কিসের। গতবার লিথুয়ানিয়ার এই ফুটবলার ছিলেন লিগের সর্বোচ্চ গোলদাতা। মজার বিষয়, ভালক্সিসও গত মরসুমে চেন্নাইয়িনের হয়ে খেলেছিলেন। ফলে পুরনো দলের বিরুদ্ধে কি ম্যাজিক দেখান এই কোয়েল-ভালস্কিস জুটি, সেদিকে নজর থাকবে সকলের।

এছাড়া ভারতীয়দের মধ্যে অবশ্য নজরে থাকবেন জ্যাকিচাঁদ সিং। এফসি গোয়া থেকে চলতি মরসুমে জামশেদপুর এফসি’তে এসেছেন তিনি। গোয়ার হয়ে দুরন্ত পারফরম্যান্স করা জ্যাকি ফর্মের উপর অনেকটাই নির্ভর করছে জামশেদপুরের সাফল্য।
এদিকে, দু’বারের আইএসএল চ্যাম্পিয়ন এবং গতবারের রানার্স হিসাবে ফেভারিটের তকমা গায়ে সেঁটেই মাঠে নামবে চেন্নাইয়িন এফসি। তবে নতুন কোচ সিসাবা ল্যাজলো এবং দলের বিদেশি ফুটবলারদের আমূল পরিবর্তনের ফলে এবার লড়াইটা হয়তো খুব সহজ হবে তাদের কাছে। যদিও ২০২০-২১ মরসুমের জন্য চেন্নাইয়িন প্রচুর অর্থ ব্যয় করেছে দলগঠনের জন্য। হাঙ্গেরির কোচ সিসাবা দলকে কতটা গুছিয়ে নিতে পেরেছেন, সেই প্রমাণ অবশ্য পাওয়া যাবে জামশেদপুরের বিরুদ্ধেই।

Related Articles

Back to top button
Close