fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

মুখ্যমন্ত্রীর ভাষণ শেষ মুহূর্তে বাতিল করল অক্সফোর্ড 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একেই বলে হাতছাড়া হয়ে যাওয়া সুবর্ণ সুযোগ! বিধানসভা নির্বাচনে যেখানে আর  বাকি কয়েক মাস, এই অবস্থায় বিশ্ব দরবারে রাজ্যে গত ১০ বছরের উন্নয়নের খতিয়ান সারা বিশ্বের সামনে তুলে ধরার কথা ছিল মুখ্যমন্ত্রীর। প্রায় ৬০০ প্রশ্ন থেকে চূড়ান্ত করে মুখ্যমন্ত্রীকে জানিয়ে দেয়া হয়েছিল তাকে কোন প্রশ্ন গুলি করা হবে।  কিন্তু অনুষ্ঠানের মাত্র ১৬ মিনিট আগে অনিবার্য কারণে বাতিল করে দেওয়া হল সেই অনুষ্ঠান। অনুষ্ঠানের এক ঘণ্টার কম সময় আগে উদ্যোক্তাদের পক্ষ থেকে নবান্নে টেলিফোন করে জানিয়ে দেওয়া হয় অনুষ্ঠান বাতিলের কথা। পরে অনুষ্ঠানের মাত্র ১৬ মিনিট আগে ২টো ১৪ মিনিটে মুখ্যমন্ত্রীর আপ্ত সহায়ক গৌতম সান্যালকে ইমেল করা হয়।
স্বরাষ্ট্র দফতরের তরফে টুইট করে জানানো হয়েছে, উদ্যোক্তারা বিশেষ কিছু অসুবিধার জন্য এই অনুষ্ঠান আপাতত স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছেন। তা শেষ সময়ে টেলিফোন করে মুখ্যমন্ত্রীক জানানো হয়েছে। পরে অনুষ্ঠানের দিনক্ষণ জানানো হলে, তা জানিয়ে দেওয়া হবে। এর আগেও মুখ্যমন্ত্রীর একাধিক আন্তর্জাতিক অনুষ্ঠান এভাবেই শেষ মুহূর্তে বাতিল হয়ে গিয়েছিল। তবে এবার কী কারণে বাতিল হল, তা এখনও স্পষ্ট নয়।
আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই ডিবেটে মমতার আগে বহু প্রখ্যাত মানুষ বক্তব্য করেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য হলেন, সলমন রুশদি, মাদার টেরিজা, উইনস্টন চার্চিল, দলাই লামা, মাইকেল জ্যাকসন, বিল ক্লিন্টন রয়েছেন। মার্গারেট থ্যাচার ও থেরেসা মে’র পর মমতাই তৃতীয় মহিলা রাজনৈতিক ব্যক্তিত্ব যিনি এই প্ল্যাটফর্মে বক্তৃতা করতেন। প্রশাসক হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় গত ১০ বছরে যে কৃতিত্ব দেখিয়েছেন, তা নিয়েই বিশ্বের দরবারে সাফল্যের খতিয়ান তুলে ধরতেন এখানে। এদিনের বক্তব্যে, মূলত মুখ্যমন্ত্রী কন্যাশ্রী, রূপশ্রী থেকে সবুজ সাথী, স্বাস্থ্য সাথী, কৃষক বন্ধুর মতো আমজনতার প্রকল্পের কথাই তুলে ধরতেন। পাশাপাশি, এই প্রকল্পে কী করে সাধারণ মানুষ উপকৃত হয়েছেন সেই সব তথ্যও তুলে ধরা হত। কিন্তু কোন এক অনিবার্য কারণে হাতছাড়া হয়ে গেল সমস্ত বিষয়টাই।

Related Articles

Back to top button
Close