fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

POK ভারতের, পাক সরকারি ওয়েবসাইটের দাবিতে চাঞ্চল্য

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: পিওকে বা  পাক পথিকৃত কাশ্মীর কে এবার ভারতের অংশ হিসেবে দেখালো পাকিস্তানের সরকারি ওয়েবসাইট। শুক্রবার এমন ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে কূটনৈতিক মহলে। জানা গিয়েছে www.covid.gov.pk নামক একটি সরকারি ওয়েবসাইটে ভারতের মানচিত্রের সঙ্গেই কাশ্মীরকে সংযুক্ত করে দেখিয়েছে পাকিস্তানের ওই ওয়েবসাইট। মূলত পাকিস্তানের বর্তমান করোনা পরিস্থিতিগত সমস্ত কিছু আপডেট পাওয়া যায় এই ওয়েবসাইটে।

ঘটনাটি সামনে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে দিল্লির পাশাপাশি ইসলামাবাদেও। প্রশ্ন উঠেছে গুগলের নিরপেক্ষতা নিয়ে। যদিও এ বিষয়ে  কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি দু’পক্ষের তরফেই।

প্রসঙ্গত উল্লেখ্য গতবছর ৩৭০ ধারা অবলুপ্তির পর কাশ্মীর কে কেন্দ্র করে যথেষ্ট কূটনৈতিক সম্পর্ক তলানিতে ঠেকেছে দুই রাষ্ট্রের।‌

সম্প্রতি ওকে গিলগিট-বালটিস্তান মুজাফফরাবাদ সহ একাধিক এলাকায় আবহাওয়া পূর্বাভাস করেছিল ভারতীয় মেট্রলজিক্যাল ডিপার্টমেন্ট  বা আইএমডি। রাতে ফের সুর চড়া প্্করে পাকিস্তান ‌। কিন্তু এবার ভুলবশত হলেও পাকিস্তানের সরকারি ওয়েবসাইটে প্রিয়কের ভারত সংযুক্তিকরণ সামনে আশায় যথেষ্টই জলঘোলা শুরু হয়েছে আন্তর্জাতিক কূটনৈতিক মহলে।

 

 

 

Related Articles

Back to top button
Close