fbpx
গুরুত্বপূর্ণদেশবিনোদনহেডলাইন

রাজ কাপুর আর দিলীপ কুমারের পৈতৃক ভিটে কিনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান সরকার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এবার রাজকাপুর আর দিলীপ কুমারের বাড়ি কিনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইমরান সরকার। খুব শীঘ্রই সেগুলি কিনে নেওয়া হবে। ইতিমধ্যেই বাড়ি দুটি রাষ্ট্রীয় সম্পত্তি ঘোষণা করা হয়েছে। এই দুই তারকার বাড়ি মেরামতির কাজ শুরু করবে পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া সরকার। পেশোয়ারে রাজ কাপুর আর দিলীপ কুমারের পৈতৃক ভিটে রয়েছে। খাইবার পাখতুনখাওয়া সরকার জানিয়েছে যে, দীর্ঘদিন ধরে ভগ্ন অবস্থায় পড়ে রয়েছে এই দুই তারকার বাড়ি। আর্থিক মন্দার কারণে এই দুটি বাড়ি মেরামতির কাজ করা হয়নি। কিন্তু এবার বাড়ি দুটি কিনে নিয়ে সেগুল মেরামতির কাজ করা হবে বলা জানিয়েছে পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া সরকার।

[আরও পড়ুন- কৃষি বিলের বিরোধিতা, ইন্ডিয়া গেটে আগুনে পুড়ল ট্র্যাক্টর]

সেই দুটি বাড়ি মেরামতি করার জন্য ইতিমধ্যে একটি দল কাপুর আর দিলীপ কুমারের পৈতৃক বাড়িতে গিয়েছিলেন।  খাইবার পাখতুনখাওয়া সরকারের পক্ষ থেকে জানা গিয়েছে যে,  দেশভাগের আগে রাজ কাপুর আর দিলীপ কুমার পেশোয়ারে তাঁদের  ওই পৈতৃক ভিটেতেই থাকতেন।  রাজ কাপুরের পৈতৃক বাড়ির নাম ছিল কাপুর হাভেলি। রাজ কাপুরের বাবা দিওয়ান বসেস্বরনাথ কাপুর আনুমানিক ১৯১৮ সালে এই বাড়িটি তৈরি করেছিলেন।

অন্যদিকে ওই একই মহল্লায় অবস্থিত দিলীপ কুমারের বাড়িটি। যা ১০০ বছরেরও বেশি পুরনো। ২০১৪ সালেই পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সরকার এই বাড়িটিকে রাষ্ট্রীয় সম্পত্তি বলে ঘোষণা করেছিল।

 

Related Articles

Back to top button
Close