fbpx
আন্তর্জাতিকদেশহেডলাইন

ফের উত্তপ্ত উপত্যকা, পাক সেনাদের হামলায় শহিদ ১ জওয়ান

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করল পাক সেনারা। লাদাখে চিন-ভারতের উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই ফের কাশ্মীরে নিয়ন্ত্রণ রেখা বরাবর হামলা চালাল পাকিস্তান।

জানা গিয়েছে, শুক্রবার গভীর রাতে, জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার নিয়ন্ত্রণ রেখা বরাবর ফের হামলা চালায় পাকিস্তান সেনা। সূত্রের খবর, ওপার সীমান্ত থেকে ভারতীয় সেনা ছাউনি লক্ষ্য করে গুলিবর্ষণ করে পাকি সেনারা। ঘটনায় এক ভারতীয় জওয়ান শহিদ হয়েছেন। বালাকোট সেক্টরের মেন্ধর সাব ডিভিসনে পাকিস্তানের সেনারা হামলা চালায় বলে খবর। গভীর রাতে, ভারতীয় সেনাবাহিনীকে লক্ষ্য করেই গুলি চালায় বলে খবর। সীমান্তের দিকে কড়া নজর রেখে চলেছে ভারতীয় নিরাপত্তারক্ষীরা। পাল্টা জবাব দিতে প্রস্তুত জওয়ানরাও।

      আরও পড়ুন: করোনার জেরে অনির্দিষ্টকালের জন্য ফের বন্ধ হয়ে গেল বেলুড় মঠের দরজা

এদিন সেনাবাহিনীর মুখপাত্র লেফেটেন্যান্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ জানিয়েছেন, পাকিস্তানের হামলায় শহিদ হয়েছেন জওয়ান রহিন কুমার। গত দু মাসে, পুঞ্চ ও রাজৌরি সেক্টরের নিয়ন্ত্রণরেখা বরাবর পাকসেনার হামলায় মোট সাত জওয়ান শহিদ হয়েছেন। সেনা সূত্রে আরও জানা গিয়েছে, চলতি বছরে পাকিস্তান সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে ২৭০০ বারেরও বেশি। ডিজিপি দিলবাঘ সিং জানিয়েছেন, আগের বছরের তুলনায় এবছর, ওপার সীমান্ত থেকে হামলার মাত্রা প্রায় ৫০-৬০ শতাংশ বেড়ে গিয়েছে।

উল্লেখ্য, বিনা প্ররোচনায় ২০১৯-এ পাক গোলাবর্ষণ হয়েছে ২,৫০০ বার। ২০১৮ সালে সংখ্যাটা ছিল ১,৬২৯ বার। সবচেয়ে কমবার পাকিস্তানের তরফে গোলাবর্ষণ হয়েছে জুন ও জানুয়ারি মাসে। যথাক্রমে ১৮১ ও ২০৩ বার। রিপোর্ট দেখা গিয়েছে, ২০১৯-এর ৫ অগস্ট থেকে দিনে গড়ে ১০ বার করে সংঘর্ষবিরতি লঙ্ঘন করছে পাকিস্তান।

২০২০ সালের ১ জানুয়ারি থেকে ১১ জুন পর্যন্ত ভারতীয় সেনার দাবি অনুযায়ী নিয়ন্ত্রণরেখায়  ২,০২৭ বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে পাক বাহিনী। সূত্রের খবর, এই একই সময়ে এখনও পর্যন্ত ৯৮ পাকজঙ্গিকে নিকেশ করা হয়েছে। সীমান্ত পেরিয়ে কাশ্মীর দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করার সময় এই ৯৮ জঙ্গি নিহত হয়।

 

Related Articles

Back to top button
Close