fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

‘মোস্ট ওয়ান্টেড’ জঙ্গি নেতাই আজ গোয়েন্দা সংস্থার পদস্থ আধিকারিক! নেপথ্যে ইমরান খান

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এক সময় ছিল মোস্ট ওয়ান্টেড জঙ্গি…আর এখন হলেন গোয়েন্দা সংস্থার পদস্থ আধিকারিক। হ্যাঁ এমনটাই ঘটেছে ইমরান খানের দেশ পাকিস্তানে।  সৈয়দ মুহাম্মদ ইউসুফ শাহ ওরফে সৈয়দ সালাহউদ্দিন ছিল ‘মোস্ট ওয়ান্টেড’ জঙ্গি নেতা। আর বর্তমানে একেবারে ‘ভোল’ পালটে হল পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ISI-এর পদস্থ আধিকারিক।  এমনটাই দাবি করে হয়েছে সেই দেশ থেকে।

পাকিস্তানের গোয়েন্দা অধি দপ্তরের নতুন নথিতে বলা হয়েছে, যে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিন  প্রধান সৈয়দ সালাহউদ্দিন আইএসআই-র সঙ্গে কাজ করছে। নথিতে তাঁকে রীতিমতো আধিকারিক হিসবে উল্লেখ করা হয়েছে। শুধুমাত্র হিজবুল নয়, সৈয়দ সালাহউদ্দিন ইউনাইটেড জিহাদ কাউন্সিলেরও (UJC) প্রধান। পাকিস্তানের নথি বলছে, সালাহউদ্দিনের নিরাপত্তা ছাড়পত্র রয়েছে। তাই তাকে কোনও চেকপয়েন্টে অহেতুক আটকানো যাবে না বলেও খবর। এই মর্মে ডিরেক্টর তথা কমান্ডিং অফিসার ওয়াজাহাত আলি খানের সই করা একটি চিঠি পাঠানো হয়েছে।

              আরও পড়ুন: ফের গার্হস্থ্য হিংসার শিকার অভিনেত্রী, অভিযোগ সাংসদ স্বামীর বিরুদ্ধে

চিঠিতে আরও লেখা হয়েছে, ‘টয়োটা ল্যান্ড ক্রুজার, যাতে তিনি যাতায়াত করে, সেটিকে সুরক্ষা বিধির অনুমোদন দেওয়া আছে। তিনি এই বিভাগের আধিকারিক। তাই তাকে অহেতুক চেক পয়েন্টে আটকানো যাবে না।”

 

 

 

 

Related Articles

Back to top button
Close