fbpx
আন্তর্জাতিকহেডলাইন

পাকিস্তান বিশ্বের অন্যতম বিপজ্জনক দেশ: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

যুগশঙ্খ,  ওয়েবডেস্ক :পাকিস্তানকে বিশ্বের অন্যতম বিপজ্জনক দেশ হিসেবে অভিহিত করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। দেশটি কোনো সমন্বয় ছাড়াই পারমাণবিক অস্ত্র রাখছে বলেও মন্তব্য করেছেন তিনি। আজ শনিবার বাইডেনের এ মন্তব্য প্রকাশ পেলেও গত বৃহস্পতিবার লস অ্যাঞ্জেলসে ডেমোক্রেটিক পার্টির প্রচারণা কমিটির এক সংবর্ধনা অনুষ্ঠানে এই মন্তব্য করেন তিনি।

পাকিস্তান ছাড়াও চিন এবং রাশিয়ার সমালোচনা করেছেন বাইডেন। চিন এবং রাশিয়ার বিষয়ে মার্কিন পররাষ্ট্রনীতি নিয়ে কথা বলার সময় পাকিস্তান সম্পর্কে এমন মন্তব্য করেন তিনি। তার মতে পাকিস্তান একটি বিপজ্জনক রাষ্ট্র। চিন প্রেসিডেন্ট শি চিনপিং সম্পর্কে বাইডেন বলেন, তিনি জানেন যে তিনি কী চান। তবে তার বিশাল সমস্যা রয়েছে।

এরপর পাকিস্তান সম্পর্কে তিনি বলেন, ‘আমি মনে করি বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দেশগুলোর মধ্যে একটি পাকিস্তান। কোনো সমন্বয় ছাড়াই তারা পারমাণবিক অস্ত্র রেখেছে। ’

বিশ্বব্যাপী পরিবর্তিত ভূরাজনৈতিক পরিস্থিতির প্রেক্ষাপটে মার্কিন প্রেসিডেন্ট এসব মন্তব্য করেন।

তিনি বলেন, ‘বিশ্ব দ্রুত পরিবর্তন হচ্ছে। দেশগুলোও তাদের জোটগুলো নিয়ে পুনর্বিবেচনা করছে। আমি সত্যিই বিশ্বাস করি যে বিশ্ব আমাদের দিকে তাকিয়ে আছে। এটি কোনো মজা নয়। এমনকি আমাদের শত্রুরাও আমরা কী করি দেখতে তাকিয়ে আছে। ’ বাইডেন আরো বলেছেন, যুক্তরাষ্ট্র বিশ্বকে এমন এক জায়গায় নিয়ে যাওয়ার ক্ষমতা রাখে যেখানে আগে কখনো কেউ ছিল না।

Related Articles

Back to top button
Close