fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণদেশহেডলাইন

ফের উত্তপ্ত সীমান্ত, সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান, শহিদ এক জওয়ান

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সীমান্তে ফের একবার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান। সূত্রের খবর, শনিবার জম্মু ও কাশ্মীরের রাজৌরি সেক্টরে গোলাগুলি পর্ষণ করে পাক সেনা। এদিকে পাক সেনার গুলিতে শহিদ হয়েছেন এক সেনা জওয়ান। সেনা সূত্রে খবর, শুক্রবার রাত থেকেই সকাল পর্যন্ত নৌসেরা সেক্টরে সেনা ছাউনি লক্ষ্য করে ক্রমাগত গোলা-গুলি বর্ষণ করে চলেছে পাকিস্তান। আর যার জেরে উত্তপ্ত হয়ে রয়েছে সীমান্ত। পাক সেনার পাল্টা জবাব দিয়েছে ভারতীয় সেনাবাহিনীও।

নগরোটা এনকাউন্টারের রেশ কাটতে না কাটেই ফের সীমান্তে অনুপ্রবেশ করানো ও উত্তপ্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে পাক সেনা। জম্মু-কাশ্মীরের এক নিরাপত্তা আধিকারিক জানান, নিহত চার জইশ জঙ্গি পাকিস্তানের নাগরিক। বিপুল অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ নিয়ে বৃহস্পতিবার কাকভোরে সাম্বা সেক্টর দিয়ে ভারতে ঢুকেছিল। নিহতদের কাছ থেকে পাঁচটি একে-৪৭, ছ’টি একে-৫৬ রাইফেল মিলেছে। এ ছাড়াও ছিল তিনটি পিস্তল, ১৬ একে ম্যাগাজিন, এক প্যাকেট আরডিএক্স, ২০টি চিনা হ্যান্ড গ্রেনেড, ছ’টি UBGL গ্রেনেড এবং ২০ কেজি বিস্ফোরক।

             আরও পড়ুনঃ দ্রুত ভ্যাকসিন বিতরণের কৌশল নির্ধারণে জরুরি বৈঠক প্রধানমন্ত্রীর

বৃহস্পতিবার একদম ভোরে জম্মু নগরোটায় সুরক্ষা বাহিনীর সঙ্গে এনকাউন্টারে নিহত হয় চার সশস্ত্র জঙ্গি। জম্মু-শ্রীনগর হাইওয়ে ধরে একটি ট্রাকে চেপে কাশ্মীরে যাওয়ার চেষ্টা করেছিল পাকিস্তান থেকে আসা ওই জঙ্গিরা। কিন্তু, তার অনেক আগেই নগরোটা টোল প্লাজার সামনে ট্রাকটি তল্লাশির মুখে পড়লে, ওই জঙ্গিরা গুলি ছোড়ে। দুই পুলিশ কর্মী গুলিবিদ্ধও হন। এর পরেই সুরক্ষা বাহিনী ট্রাকটিকে চারপাশ থেকে ঘিরে ফেলে। প্রায় তিন ঘণ্টা ধরে গুলির লড়াই চলার পর অনুপ্রবেশকারী চার জঙ্গি খতম হয়।

Related Articles

Back to top button
Close