fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পানাগড়- সিলামপুর রাস্তা হাইগ্রেড কংক্রিট করা হল

জয়দেব লাহা, দুর্গাপুর, ২৫ আগষ্ট: ভারী যান চলাচল। তার ওপর বালি বোঝাই লরি। আর বালির লরির জলে নষ্ট হয়ে পড়ছে রাস্তার পিচ। আর তাই বেশীদিন টেকসইয়ের জন্য হাইগ্রেড কংক্রিট ইটের রাস্তা তৈরী হল। এমনই নতুন প্রযুক্তিতে পশ্চিম বর্ধমান জেলায় প্রথম তৈরী হল পানাগড়-সিলামপুর রোড। নতুন ধরনের রাস্তায় খুশী এলাকাবাসী।

[আরও পড়ুন- দিনহাটায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় চিন্তা বাড়ছে প্রশাসনের]

পানাগড়-সিলামপুর  ৪.২০ কিলোমিটারের রাস্তাটি  বছরখানেক আগেও বেহাল অবস্থায় ছিল। খানাখন্দে ভর্তি ওই রাস্তায় নিত্যদিন দুর্ভোগে পড়তে হত সাধারন মানুষকে। রাস্তাটি বেহাল হওয়ার মূল কারন ওভারলোডেড বালি বোঝাই লরি এবং ডাম্পারের যাতায়াত। এর জেরে নষ্ট হয়ে উঠে পড়েছিল পিচের আস্তরন। গত বছর রাস্তাটি সুদৃঢ় ও প্রশস্তিকরনের অনুমোদন হয়। সেই মত কাজও শুরু হয়। রাস্তার জমা জলকাদা মাটি তুলে নতুন করে সংস্কারের কাজ শুরু হয়। বরাদ্দ হয় প্রায় ১৫ কোটি টাকা। রাস্তাটি আগে সাড়ে ৫ মিটার চওড়া ছিল। বর্তমানে ৭ মিটার চওড়া করা হয়। রাস্তার কাজটি হয় নতুন প্রযুক্তিতে।

পিডব্লুউডি(রোড) আসানসোল ডিভিশন সূত্রে জানা গেছে যে, রাস্তাটিতে দৈনিক হাজার ১২০০ লরি, ডাম্পার যাতায়াত করে।  তাই আধুনিক মানের হাইগ্রেড কংক্রিট ইট দিয়ে রাস্তা নির্মান করা হয়। হাইগ্রেড এম-৫০ ইটটি ওই রাস্তার পাশে প্ল্যান্ট বসিয়ে তৈরী করা হয়।

 

Related Articles

Back to top button
Close