fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

মহামারী সংকট! অর্থনীতিকে সুস্থ রাখতে দ্বিতীয় প্যাকেজের পথে কেন্দ্র?

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: একদিকে লকডাউন অন্যদিকে করোনা এর মধ্যে দেশের অর্থনীতিকে সুস্থ রাখতে কি এবার দ্বিতীয় দফায় প্যাকেজ ঘোষণার পথে কেন্দ্র?

দেশের অর্থনীতি চাঙ্গা রাখতে দ্বিতীয় আর্থিক প্যাকেজ জরুরি। এই মর্মে সুপারিশ দিয়েছে একাধিক অর্থনীতিবিদ। সেই সুপারিশের প্রেক্ষিতে আর্থিক পরিস্থিতি পর্যালোচনায় শনিবার একাধিক বৈঠক করেন প্রধানমন্ত্রী । তিনি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ-সহ একাধিক মন্ত্রীর সঙ্গে দফায় দফায় আলোচনা করেছেন। এই মুহূর্তে দেশের অর্থনীতি সচল রাখতে দ্বিতীয় কোনও আর্থিক প্যাকেজ ঘোষণা জরুরি কিনা, আলোচনার বিষয়বস্তু ছিল এই প্রসঙ্গ। এদিন এমনটাই জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই। প্রধানমন্ত্রীর দফতর সূত্রে খবর, ইতিমধ্যে জিএসটি আদায়ের একটা খসড়া পরিসংখ্যান দফতরে জমা পড়েছে। সেই পরিসংখ্যান দেখে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। যদিও মন্ত্রকের তরফে বিস্তৃত পরিবেশনা শনিবার সন্ধ্যার মধ্যে জমা পড়বে পিএমও-তে এমনটাই দাবি মন্ত্রক সূত্রে।

  • কিছুদিন আগেও ১৭ হাজার কোটি টাকার স্বাস্থ্য প্যাকেজ ঘোষণা করেছে কেন্দ্র। এবার নতুন দফায় প্যাকেজ ঘোষণা হলে তা আর্থসামাজিক ও স্বাস্থ্য ক্ষেত্রে কতটা যথোপযুক্ত হয় সেটাই দেখার।

Related Articles

Back to top button
Close