fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

আতঙ্ক, একদিনে ৪ জন আক্রান্তের খোঁজ আসানসোলের জামুড়িয়া ও রানিগঞ্জে

শুভেন্দু বন্দ্যোপাধ্যায়, আসানসোল: একদিনে চার জনের করোনা ভাইরাসে আক্রান্তের খোঁজ মিললো পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের জামুড়িয়া ও রানিগঞ্জে। এই নিয়ে গত তিনদিনে ৫ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেল। আক্রান্তদের ভর্তি করা হয়েছে দুর্গাপুরের কোভিড ১৯ হাসপাতালে।

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে, এদিন জামুড়িয়ার ইকরায় পাঁচ বছরের এক শিশুর লালারসের পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তারপরেই ঐ পরিবারের ৬ জন সদস্যকে আসানসোলে একটি হাসপাতালে কোয়েরান্টাইন সেন্টারে পাঠিয়ে দেওয়া হয়। তবে শিশুটির সঙ্গে মাকেও কোভিড ১৯ হাসপাতালে পাঠানো হয়।

অন্যদিকে, রানিগঞ্জ ব্লকের জেকেনগরের জেমারিতে একই পরিবারের তিনজন করোনা আক্রান্ত হয়। তারা হলেন এক দম্পতি ও তাদের বছর তিরিশের মেয়ে।
জানা গেছে, ওই ব্যক্তি ইসিএলের কর্মী। তিনজনকেই দুর্গাপুরের কোভিড ১৯ হাসপাতালে ভর্তি করা হয়েছে। একই সঙ্গে ওই দম্পতির শারীরিক প্রতিবন্ধী একটি ছেলেও আছে। তার পরীক্ষার রিপোর্ট না এলেও, তাকেও দুর্গাপুরের হাসপাতালে পাঠানো হয়েছে। এদের সংস্পর্শে এসেছিলেন এমন ওই পরিবারের ৯ জন সদস্যকে আসানসোলের কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়েছে বলে রানিগঞ্জের বিএমওএইচ মনোজ শর্মা এদিন জানান।

করোনা আক্রান্ত হওয়ার ঘটনা জানাজানি হতেই দুটি এলাকাতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্রশাসন থেকে ব্যারিকেড করার আগেই, এলাকাবাসীরা নিজেরাই বাঁশ দিয়ে ব্যারিকেড তৈরি করে ফেলেন। রানিগঞ্জের জেকে নগর বাজার বন্ধ করে দেয় বাজার সমিতি।

জানা গেছে, জামুড়িয়ার ওই পরিবার গত ১৮ মে বেনারস থেকে ফেরেন। তখন তাদের লালারস পরীক্ষার জন্য নেওয়া হয়েছিলো। একই দিনে রানিগঞ্জের ওই পরিবারও দিল্লি থেকে ফেরে। ডুবুরডিহি চেকপোস্টে তাদের লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। শনিবার রাতে তাদের পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে।

আসানসোল পুরনিগমের স্বাস্থ্য বিভাগের মেয়র পারিষদ দিব্যেন্দু ভকত বলেন, করোনা আক্রান্ত খবর পাওয়ার পরেই এলাকায় স্যানিটাইজেশনের ব্যবস্থা করা হয়েছে। দুটি এলাকাতেই পুরনিগমের পক্ষ থেকে স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

উল্লেখ্য, কয়েকদিন আগে মহারাষ্ট্র থেকে ফেরা জামুড়িয়ায় এক বাসিন্দার শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। ওই ব্যক্তি বর্তমানে দুর্গাপুরের হাসপাতালে ভর্তি রয়েছেন। বাড়ির সদস্যরা আসানসোলের ইএসআই হাসপাতালে কোয়ারেন্টাইন সেন্টারে রয়েছেন। এলাকার কয়েকটি বাড়ির সদস্যদের বাড়ির বাইরে আসতে মানা করা হয়েছে। এটাই ছিল জামুড়িয়ায় প্রথম করোনা সংক্রমণের ঘটনা। এবার রানিগঞ্জেও করোনা আক্রান্তর হদিশ পাওয়া গেল। গত ১৭ মে আসানসোলের রেলপারের কল্যানপুর স্যাটেলাইট টাউনশিপ এলাকায় এক মহিলার শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।

এদিকে, রবিবার দুপুরে করোনা সন্দেহে কুলটির বরাকরের বছর ৫৭ এর এক ব্যক্তিকে আসানসোলের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই ব্যক্তি দিন কয়েক আগে মহারাষ্ট্র থেকে ফেরেন বলে জানা গেছে।

এই প্রসঙ্গে পশ্চিম বর্ধমানের জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজি বলেন, রানিগঞ্জ ও জামুড়িয়ায় চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদেরকে দুর্গাপুরের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জেলা প্রশাসনের পক্ষ থেকে সব প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়েছে।

Related Articles

Back to top button
Close