fbpx
কলকাতাহেডলাইন

‘নো স্কুল নো ফিস’-এর দাবিতে বিক্ষোভ দেখাল মহদেবি বিড়লা স্কুলের অভিভবকরা

অভিষেক গঙ্গোপাধ্যায়,কলকাতা: ‘নো স্কুল নো ফি’ স্লোগানে সকাল থেকেই উত্তাল ছিল পাক সার্কাসের মহাদেবি বিড়লা স্কুল চত্বর। গত কয়েকদিনের মত সোমবার সকালেও মহাদেবি বিরলা স্কুল চিত্রটা ছিল এমনটাই। এর আগে অভিভাবকদের পক্ষ থেকে স্কুল কর্তৃপক্ষের কাছে ফি কমানোর আর্জি জানানো হয়েছিল। অভিভাবকদের দাবি ছিল লকডাউনের ফলে ঘরে ঘরে অর্থনৈতিকভাবে অনেকটাই বিপাকে পড়েছেন সবাই।

 

 

 

তাছাড়া এই সময় সংক্রমণের  জন্য শুধু অনলাইন ক্লাস করাচ্ছে স্কুলগুলি। তাই অন্যান্য ফি যেগুলি নেওয়া হচ্ছে তা ব্যাতিরেকে শুধু টিউশন ফি নেওয়া হোক। কিন্তু স্কুল তা শুনতে নারাজ। দফায় দফায় স্কুল কর্তৃপক্ষের সঙ্গে অভিভবকরা এ বিষয়ে আলোচনায় বসতে চাইলেও স্কুলের পক্ষ থেকে সে বিষয়ে কোনো আগ্রহ প্রকাশ করা হয়নি। তাই বাধ্য হয়ে গত কয়েকদিনের মতো এদিনও প্রতিবাদে সরব হয়ে  ব্যানার পোস্টার নিয়ে স্কুল চত্বরের সামনে বিক্ষোভ দেখাতে থাকে অভিভাবকরা। এই নিয়ে চারদিন বিক্ষোভে পথে নেমেছেন তারা। এতে কাজ না হলে তারা আগামী দিনে কভিড পরিস্থিতিতে স্কুল ফি কমানোর দাবিতে বৃহত্তর কর্মসূচি গ্রহণ করতে পারেন। ফি সমস্যা কিছুতেই মিটছেনা শহরের স্কুলগুলিতে।

 

 

 

শুধুমাত্র মহাদেবি বিড়লা স্কুল নয় একই ইস্যুতে শহরের অন্যান্য ইংরেজি মাধ্যম স্কুলগুলোতেও বিক্ষোভ দেখায় অভিভাবকরা। অভিভাবকদের অভিযোগ বর্তমানে স্কুল বন্ধ। অনলাইনে চলছে পড়াশোনা শুধুমাত্র বাড়িতে অনলাইন ক্লাসের জন্য টিউশন ফি ছাড়া অন্য কোনও খাতের ফি দিতে রাজি নন তারা। লাইব্রেরী, লন, এসি, বাস সহ যেসব ফি বাবদ স্কুলগুলি টাকা নিচ্ছে তা কোভিড পরিস্থিতিতে বাতিল করা হোক।  এতদিন ধরে লকডাউনের ফলে সবার টাকা-পয়সা নিয়ে সমস্যা হচ্ছে। ফলে অতিরিক্ত ফি দেওয়া যাবে না। তাই কম বেশি কলকাতার সব স্কুলের সামনে ফি কমানোর দাবিতে বিক্ষোভ দেখায় অভিভবকরা।

 

Related Articles

Back to top button
Close