fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পড়ুয়াদের খাবার কম দেওয়ার অভিযোগ, আইসিডিএস সেন্টারে অভিভাবকদের বিক্ষোভ

বিশ্বজিত হালদার, পাথরপ্রতিমা:‌ আইসিডিএস সেন্টারের পড়ুয়াদের বরাদ্দ চাল, ডাল এবং আলু পরিমান কম দেওয়ার অভিযোগ উঠল সহায়িকার বিরুদ্ধে। পাশাপাশি অভিভাবকদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ উঠল। পাথরপ্রতিমার দূর্বাচটি গ্রাম পঞ্চায়েতের পশ্চিম সুরেন্দ্রনগর গ্রামের ঘটনা। স্থানীয় পঞ্চায়েত প্রধান ও সিডিপিওকে পুরো বিষয়টি লিখিত আকারে জানিয়েছেন অভিভাবকরা। সিডিপিও অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।

এই গ্রামের ৮০ ও ৮১ নম্বর বুথের সংযোগস্থলে সাধন দাসের বাড়িতে চলে এই ২৫৭ নম্বর সেন্টারটি। এখানকার সহায়িকা সেফালী পাত্র। মূলত তাঁর বিরুদ্ধেই অভিযোগ অভিভাবকদের। অভিভাবক সম্পূর্ণ দাস, অঞ্জলি দাস, খুকু খাটুয়া-‌ সহ বাকিদের অভিযোগ, করোনার জন্য সেন্টার বন্ধ থাকলেও খাদ্যের পরিপূরক হিসেবে চাল, ডাল, আলু প্রত্যেক পড়ুয়াকে দেওয়ার কথা। কিন্তু প্রত্যেকটি খাদ্যদ্রব্য ওজনে কম দেওয়া হচ্ছে। আন্দাজমতো অভিভাবকদের দেওয়া হয়েছে। প্রতিবাদ করলে দুর্ব্যবহার করেন আইসিডিএস কর্মী শেফালী পাত্র। গ্লাসে মাপ করে চাল দেওয়া করা হয়েছে বলে অভিযোগ। এছাড়া আইসিডিএস সেন্টারের কোন কমিটি গঠন করা হয়নি। বিষয়টি নিয়ে স্থানীয় প্রশাসন এবং সিডিপিও কে জানানো হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি বলে অভিযোগ।

তবে শেফালী পাত্র সব অভিয়োগ উড়িয়ে দিয়ে জানান, সরকারি নিয়ম অনুযায়ী সঠিক পরিমাপ করে চাল, ডাল। আলু ছাত্র-ছাত্রীদের দেওয়া হয়। সেন্টারের একটি কমিটিও রয়েছে। কোন অভিভাবকের সঙ্গে দুর্ব্যবহার করা হয়নি পাথরপ্রতিমার সিডিপিও বিষয়টি খতিয়ে দেখে শীঘ্রই করা হবে বলে জানান।

Related Articles

Back to top button
Close