fbpx
কলকাতাহেডলাইন

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ম্যারাথন জেরার মুখে পরেশ অধিকারী, ফের আজ নিজাম প্যালেসে আসতে হবে মন্ত্রীকে

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: আজ ফের নিজাম প্যালেসে বসতে হবে শিক্ষামন্ত্রী পরেশ অধিকারীকে। এসএসসি দুর্নীতি নিয়ে তদন্তকারী অফিসারদের জেরায় বিপর্যস্ত রাজ্যের মন্ত্রী। সিবিআই জেরার সমন জারি করার পরেই, মেয়েকে নিয়ে গা ঢাকা দেন পরেশ অধিকারী। তার পর টানা দেড় দিন লুকোচুরি খেলার পরে কোচবিহারে দেখা মেলে তার। কলকাতায় বিমান বন্দরে নেমেই সোজা নিজাম প্যালেসে জেরার মুখে বসেন তিনি।

মেয়ে অঙ্কিতার কম নম্বর পেয়ে চাকরি পাওয়ার ঘটনায় প্রভাবশালী তত্ত্ব খাড়া করে চলছে একের পর এক জেরা। বৃহস্পতিবারের তিন ঘণ্টা, শুক্রবার সাড়ে নয় ঘণ্টার জিজ্ঞেসাবাদের পর আজ ফের নিজাম প্যালেসে আসবেন পরেশ অধিকারী। সেখানে তদন্তকারীদের সামনে বসতে হবে এই বর্ষীয়ান রাজনীতিবিদকে।

অঙ্কিতা কিভাবে চাকরি পেয়েছেন, কিভাবে প্রভাবশালী মেয়ের চাকরির ব্যাপারে খাটিয়েছেন তিনি, মেধা তালিকায় নাম না থাকা সত্ত্বেও চাকরি পান অঙ্কিতা, পরেশ অধিকারী কোন তৃণমূল নেতার সঙ্গে মিলিত হয়ে দলীয় পতাকা কাঁধে তুলে নেন, এছাড়াও আরও একগুচ্ছ প্রশ্নের সামনে পড়েন তিনি। আজ ফের চলবে ম্যারাথন জেরা। আজ ফের ১১ টা নিজাম প্যালেসে আসতে হবে পরেশ অধিকারীকে

ইতিমধ্যেই হাই কোর্টের নির্দেশে চাকরি খুইয়েছেন অঙ্কিতা। তিনি কোচবিহারের একটি স্কুলে রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষিকার পদে কাজ করছিলেন। বিচারপতি অভিজিত গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছেন, দুই দফায় বেতনে পুরো টাকা ফেরত দিতে হবে আদালতের রেজিস্টারকে। এছাড়া হাই কোর্টের পরবর্তী নির্দেশ ছাড়া তিনি ও তার কোনও প্রতিনিধি স্কুল চত্বরের মধ্যে আর ঢুকতে পারবেন না।

উল্লেখ্য, প্রথম প্যানলে থাকা ববিতা সরকার নামে এক পরীক্ষার্থী এই মামলা করেছিলেন। ববিতার দাবি, তাঁর চেয়ে নম্বর কম ছিল মন্ত্রীর মেয়ে অঙ্কিতা অধিকারীর। তারপরেও নিয়োগপত্র হাতে পাননি ববিতা। অথচ ২০১৮ সাল থেকে মেখলিগঞ্জের একটি স্কুলে চাকরি করছেন অঙ্কিতা। এরপরই আদালতের দ্বারস্থ হন চাকরিপ্রার্থী ববিতা। সেই মামলাতেই সিবিআই তদন্তের নির্দেশ দেয় হাই কোর্ট। শুক্রবার হাই কোর্ট নির্দেশ জানিয়ে দেন কোচবিহারের ওই স্কুল থেকে পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতাকে বরখাস্ত করা হল। নিজেকে আর শিক্ষিকা বলে পরিচয় দিতে পারবেন না অঙ্কিতা।

Related Articles

Back to top button
Close