fbpx
কলকাতাহেডলাইন

এবার বন্ধ হল পার্কসার্কাসের শিশু হাসপাতাল! ১৪ জন নার্স করোনায় আক্রান্ত

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের করোনার গ্রাসে শহরের এক শিশু হাসপাতাল। এবার পার্ক সার্কাসের শিশু হাসপাতাল ‘ইনস্টিটিউট অফ চাইল্ড হেল্থ’ সাময়িক ভাবে বন্ধ করার সিদ্ধান্ত নিলেন কর্তৃপক্ষ। ওই শিশু হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড সাময়িকভাবে বন্ধ করা হল। ওই হাসপাতালের ১২ জন নার্স-সহ ১৪ জনের দেহে করোনা সংক্রমণ মিলেছে মঙ্গলবারই। তার জেরেই এই সিদ্ধান্ত নেওয়া হয় হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে। সূত্রের খবর, কদিন আগে হাসপাতালের একজন নার্স করোনায় আক্রান্ত হন। এরপর আরও ১৪ জন নার্স ও স্বাস্থ্যকর্মীকে কোয়ারেন্টিনে রেখে গতকাল নমুনা পরীক্ষা করতে পাঠানো হয়। আজই তাঁদের দেহে এই সংক্রমণ পাওয়া গিয়েছে। তারপরেই তাঁদের সকলকে রাজারহাটে চিত্তরঞ্জন হাসপাতালে পাঠানো হয়েছে।

এরপর তাই আর কোনওরকম ঝুঁকি নিতে রাজি হয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডকে দ্রুত স্যানিটাইজড করার কাজ শুরু হবে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, এই শিশু হাসপাতাল শহরের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি হাসপাতাল। তাই এই হাসপাতাল সাময়িকভাবে বন্ধের জেরে সমস্যায় পড়তে হবে বহু রোগীকে।

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত ৮৫ জন, সংখ্যা বেড়ে দাঁড়াল ১,৩৪৪

গতকাল অর্থাত্‍ সোমবারই খবর এসেছিল, সাময়িক ভাবে চিকিত্‍সা পরিষেবা বন্ধ করে দিয়েছে পিয়ারলেস হাসপাতাল। সোমবার বিকেলে হাসপাতালের তরফে এক বিবৃতিতে এ কথা ঘোষণা করা হয়। কোভিড আক্রান্ত রোগীর চিকিত্‍সা করতে গিয়ে হাসপাতালের অনেক স্বাস্থ্যকর্মীই তাঁদের সংস্পর্শে এসেছেন। ফলে হাসপাতালের অনেক কর্মী কোয়ারেন্টাইনে রয়েছেন, অনেকে হাসপাতালেই চিকিত্‍সাধীন রয়েছেন, আবার অনেকে আতঙ্কগ্রস্ত হয়ে হাসপাতালে কাজে যোগ দিচ্ছেন না। এই অবস্থায় বাধ্য হয়েই এই সিদ্ধান্ত নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। আজ ফের একই খবর এল আইসিএইচ থেকে। কয়েক দিন আগেই একের পর এক চিকিত্‍সক, নার্স, স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন মেডিক্যাল কলেজে। বন্ধ রাখা হয় সেই হাসপাতালও। একই কারণে স্যানিটাইজ করার জন্য বন্ধ রাখা হয়েছিল চার্নক হাসপাতাল।

Related Articles

Back to top button
Close