fbpx
দেশহেডলাইন

প্রয়াত উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিংহ যাদব

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: প্রয়াত উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী, সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদব। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। দীর্ঘরোগ ভোগের পর আজ জীবনাবসান হয় তাঁর। গুরুগ্রামের মেদান্তা হাসপাতালে ভর্তি ছিলেন মুলায়ম। অবস্থা সংকটজনক বলেই জানিয়েছিলেন হাসপাতালের চিকিৎসকেরা। অবশেষে সব চেষ্টা ব্যর্থ করে চলে গেলেন মুলায়ম সিং যাদব। গত ২২ আগস্ট তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ১ অক্টোবর তাঁকে ICU তে স্থানান্তরিত করা হয়। কিন্তু তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়নি।

সমাজবাদী পার্টির তরফে তাঁর পুত্র অখিলেশ যাদব টুইট করে মুলায়ম সিং যাদবের মৃত্যুসংবাদ জানান। অখিলেশ লেখেন, ‘আমার শ্রদ্ধেয় বাবা ও সবার নেতা আর আমাদের মধ্যে নেই।’

প্রসঙ্গত, রবিবারই দলের তরফে জানানো হয়েছিল যে মুলায়ম সিং যাদবের শারীরিক অবস্থা খুবই সংকটজনক। তাঁকে জীবনদায়ী ওষুধের উপর রাখা হয়েছে। মুলায়ম সিং যাদব রাজনীতির আঙিনায় ‘নেতাজি’ বলেই পরিচিত। তিনি-ই প্রতিষ্ঠা করেছিলেন সমাজবাদী পার্টি। ১৯৯২ সালের অক্টোবর মাসে রাম মনোহর লোহিয়ার আদর্শে সমাজবাদী পার্টি প্রতিষ্ঠা করেন মুলায়ম। বর্তমানে তিনি মণিপুরি লোকসভা কেন্দ্রের সাংসদ ছিলেন। ১৯৩৯ সালের ২২ নভেম্বর জন্মগ্রহণ করেছিলেন মুলায়ম সিং যাদব। ১৯৫০-এর দশকে তাঁর রাজনীতির জগতে প্রবেশ।

 

Related Articles

Back to top button
Close