fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বুধবার থেকে চালু হচ্ছে আসানসোল ডিভিশনে প্যাসেঞ্জার ট্রেন, স্টেশন চত্বর ঘুরে দেখলেন ডিআরএম

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোল: পূর্ব রেলের আসানসোল ডিভিশনে বুধবার থেকে নন- সাবার্বান বা প্যাসেঞ্জার ট্রেন চলাচল শুরু হচ্ছে। পূর্ব রেলের তরফে এক প্রেস বিজ্ঞপ্তিতে ইতিমধ্যেই এই ট্রেন চালুর কথা বলা হয়েছে। প্যাসেঞ্জার ট্রেন চালু হওয়ার আগে যাত্রীদের জন্য কি কি ব্যবস্থা করা হয়েছে, তা খতিয়ে দেখতে মঙ্গলবার আসানসোল স্টেশন চত্বর পরিদর্শন করেন আসানসোলের সুমিত সরকার। ছিলেন এডিআরএম সহ রেলের আধিকারিকরা। ট্রেনে সফর করতে হলে যাত্রীদের মুখে মাস্ক পড়া সহ একাধিক স্বাস্থ্য বিধি মেনে চলা বাধ্যতামুলক করা হয়েছে।

ডিআরএম এদিন স্টেশনে স্যানিটাইজার মেশিন থার্মাল চেকিং পয়েন্ট, যাত্রীদের স্টেশনে ঢোকা ও বেরোনোর গেট, বসার জায়গা, টিকিট কাউন্টার, ফুটওভার ব্রিজ সহ স্টেশনের যাবতীয় পরিকাঠামো ঘুরে দেখেন। তিনি বলেন, কোভিড প্রোটোকল মেনে যা যা করার কথা, তা সব করা হয়েছে। যাত্রীদের তা মেনে চলতে হবে। পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, আসানসোল ডিভিশনের বিভিন্ন সেকশানে মোট ৩৩ টি নন- সাবার্বান বা প্যাসেঞ্জার ট্রেন চলাচল শুরু হচ্ছে। যারমধ্যে ৮টি চলবে আসানসোল বর্ধমান ও বর্ধমান – আসানসোল সেকশানে। ৫টি চলবে যোশিডি- বৈদ্যনাথধাম সেকশানে। ৪ টি করে চলবে আসানসোল ডিভিশনের অন্ডাল – সাঁইথিয়া, আসানসোল – ধানবাদ ও আসানসোল – যোশিডি – ঝাঁঝা ও ভাগলপুর – বাঁকা – হংসডিহা – দুমকা সেকশানে।

এছাড়াও ২ টি করে ট্রেন চলবে আসানসোল – ঝাঁঝা ও রামপুরহাট – দুমকা সেকশানে। প্রসঙ্গত, মঙ্গলবার থেকে হাওড়া – ধানবাদের মধ্যে কোলফিল্ড এক্সপ্রেস বা হাওড়া- ধানবাদ সুপার ফাস্ট এক্সপ্রেস চলাচল শুরু হয়েছে।

Related Articles

Back to top button
Close