fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

করোনা নিরাময়ে ওষুধ আবিষ্কার করল পতঞ্জলি, দাবি করলেন বাবা রামদেব

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কোভিড-১৯ নিয়ে বিপর্যস্ত গোটা বিশ্ব। এই অবস্থায় দাঁড়িয়ে করোনার ওষুধ আবিষ্কারের দাবি করলেন যোগগুরু রামদেব। মঙ্গলবার উত্তরাখন্ডের হরিদ্বারে পতঞ্জলির প্রধান ভবনে এদিন সাংবাদিক সম্মেলন এই কথা জানান যোগগুরু। সেখানেই তিনি দাবি করেন, করোনা নিরাময়ে পতঞ্জলির তৈরি আয়ুর্বেদিক ওষুধ ‘করোনিল’ আবিষ্কারের কথা। যোগগুরু রামদেবের দাবি করোনার হাত থেকে মুক্তি পেতে ১০০ শতাংশ কাজ দেবে এই আয়ুর্বেদিক ওষুধ।

সাংবাদিক বৈঠকে বাবা রামদেব বলেন, করোনা নিয়ে বিপর্যস্ত গোটা বিশ্বের মানুষ। সকলেই করোনার ওষুধ আবিষ্কারের জন্য দীর্ঘ প্রতীক্ষায় রয়েছে। আজ আমাদের বলতে গর্ব হচ্ছে আয়ুর্বেদ সেই কাজ করে দেখাল। মানুষের সেবায় আসবে আয়ুর্বেদ ওষুধ ‘করোনিল’। ইতিমধ্যে ১০০ জন রোগির ওপরে এই ওষুধের প্রয়োগ করা হয়েছে। ওষুধ দেওয়ার তিনদিনের মধ্যে ৬৫ শতাংশের রিপোর্ট নেগেটিভ এসেছে। আর সাতদিনের মধ্যে ১০০ শতাংশ নিরাময় হয়েছে। পর্যাপ্ত গবেষণার মাধ্যমে এই ওষুধ আবিষ্কার হয়েছে।  যোগগুরু রামদেব জানিয়েছেন, সমস্ত স্বাস্থ্যবিধি মেনে করোনা রোগিকে এই ওষুধ দেওয়া হবে।

আরও পড়ুন: ‘ZOOM অ্যাপকি আদৌ সুরক্ষিত!

প্রসঙ্গত একমাস আগে পতঞ্জলির সিইও আচার্য্য বালকৃষ্ণ জানিয়েছিলেন, করোনা নিরাময়ে পতঞ্জলি খুব শীঘ্র ওষুধ আনতে চলেছে। এই ওষুধ আনতে পতঞ্জলির গবেষকরা পূর্ণ উদ্যোম নিয়ে কাজ করে চলেছেন।

এদিন সাংবাদিক সম্মেলনে উপস্থিত থেকে বালকৃষ্ণ জানান, এই আয়ুর্বেদিক ওষুধ আবিষ্কারের পিছনে প্রধান ভূমিকা নিয়েছে পতঞ্জলি রিসার্চ ইন্সটিটউট টিম (পিআরআই) ও ন্যাশনাল ইন্সটিটউট মেডিক্যাল সায়েন্স (এনআইএম এস)। এই ওষুধ তৈরি হয়েছে পতঞ্জলির দিব্য ফার্মেসীতে।

প্রসঙ্গত, পতঞ্জলির আগেই বহু সংস্থা এই করোনার ওষুধ, ভ্যাকসিন আবিষ্কারের দাবির প্রতিযোগিতায় রয়েছে। এর মধ্যে রয়েছে অ্যাস্ট্রাজেনেকা, মোডার্না, ফাইজার, জনসন এবং জনসন, মার্ক, সানোফি, বায়নটেক এবং চিনের ক্যানসিনো বায়োলজিক্স। এর আগে করোনা নিরাময়ে হোমিওপ্যাথি ওষুধ অ্যালবাম-৩০’র নাম সামনে আসে। জানা গেছে মানব শরীরে প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে এই হোমিওপ্যাথি ওষুধ।

Related Articles

Back to top button
Close