fbpx
পশ্চিমবঙ্গলাইফস্টাইল

পাথরপ্রতিমার বিধায়ক সমীর জানার আরোগ্য কামনায় হোমযজ্ঞ

অমিতাভ মণ্ডল, পাথরপ্রতিমা: করোনা আক্রান্ত পাথরপ্রতিমার বিধায়ক সমীর জানার দ্রুত আরোগ্য কামনায় হোমযজ্ঞের আয়োজন করলেন দলের কর্মী-সমর্থকরা। পাথরপ্রতিমা পঞ্চায়েত সমিতির পূর্তের কর্মাধ্যক্ষ প্রিয়রঞ্জন মাঝির উদ্যোগে পাথরপ্রতিমা অঞ্চল তৃণমূল কংগ্রেসের ব্যবস্থাপনায় বুধবার সকাল দশটা থেকে পুজার্চনা, মন্ত্রপাঠ, হোমযজ্ঞের আয়োজন করা হয়। স্থানীয় রামগঙ্গায় দলীয় কার্যালয়ের সামনে রীতিমত মঞ্চ করে এই কল্যাণ যজ্ঞের আয়োজন করা হয়েছিল। পুজার উপচারে কোন ফাঁক ছিল না। উপস্থিত ছিলেন একাধিক পুরেহিত। পুজার সঙ্গে ছিল যজ্ঞ। বিকেল সাড়ে তিনটে শেষ হয় হোমযজ্ঞ। কর্মাধ্যক্ষ প্রিয়রঞ্জন মাঝি নিজে ব্রতী ছিলেন। ৮ জন পুরোহিতকে নিয়ে এই হোমযজ্ঞ পালন করা হয়। উপস্থিত ছিলেন পাথরপ্রতিমা পঞ্চায়েত সমিতির সহসভাপতি হিমাংশু শেখর রাউত, কর্মাধ্যক্ষ মতিলাল মাইতি, রাজ বাহাদুর সিং ও গ্রাম পঞ্চায়েত প্রধান প্রমুখ।

[আরও পড়ুন- বাড়িতে কেবল লাইন ঠিক করতে এসে ধর্ষণের অভিযোগ]

উল্লেখ্য, চলতি সপ্তাহে বিধায়ক সমীর জানার করোনা পজিটিভ ধরা পড়ে। স্থানীয় হাসপাতাল থেকে তাঁকে কলকাতার এমআর বাঙ্গুরে রেফার করা হয়। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা ভালই। বিধায়ক করোনা আক্রান্ত হওয়ার পর স্থানীয় পঞ্চায়েত সমিতি-সহ এলাকার সমস্ত জনপ্রতিনিধিদের করোনা পরীক্ষা করানো হয়। এলাকায় রীতিমত গবেষণার বিষয় হয়ে ওঠে করোনা সংক্রমণ নিয়ে। এই পরিস্থিতি তৃণমূল কংগ্রেসের স্থানীয় নেতা, কর্মী-সমর্থকরা হোমযজ্ঞের আয়োজন করার সিদ্ধান্ত নেয়। এদিন সেই পুজার্চনা ও যজ্ঞ অনুষ্ঠিত হয়।

উপাচার ও নিষ্ঠা মেনে এই পুজার্চনা করেন দলের নেতা-কর্মীরা। এই পুজার অন্যতম উদ্যোক্তা প্রিয়রঞ্জন মাঝি জানান, ‘করোনা আজ বিশ্বব্যাপী মহামারির আকার নিয়েছে। আমাদের প্রিয় বিধায়ক সমীর জানা আক্রান্ত। কলকাতার হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। তাঁরই দ্রুত আরোগ্য কামনায় এই কল্যাণ যজ্ঞের আয়োজন।’

Related Articles

Back to top button
Close