fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পাতিপুকুর মাছ বাজারে অ্যান্টিজেন টেস্ট পুরসভার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উপসর্গহীন ও মৃদু উপসর্গদের খুঁজে বের করতে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট শুরু করেছে কলকাতা পুরসভা। কলকাতা পুরসভার উদ্যোগে রবিবার ৩ নম্বর ওয়ার্ডের পাতিপুকুর মাছ বাজারে ওয়ার্ড কো- অর্ডিনেটর শান্তনু সেনের নেতৃত্বে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়। বাজারে ক্রেতা বিক্রেতা ও স্থানীয় বাসিন্দা মিলিয়ে মোট ৬০ জনের অ্যান্টিজেন টেস্ট করা হয় এদিন।

এই নতুন র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট পদ্ধতিতে আধ ঘণ্টার মধ্যেই রিপোর্ট জানা যাচ্ছে। এদিনও তেমন ৬০ জনের নমুনা পরীক্ষা করার আধঘণ্টার মধ্যেই পাঁচজনের রিপোর্ট পজিটিভ আসে। এই আক্রান্তদের মধ্যে দু’জন ছিলেন মৃদু উপসর্গযুক্ত এবং বাকি তিনজন একেবারেই উপসর্গহীন ছিলেন। শান্তনু সেন আক্রান্তদের উদ্দেশ্যে জানিয়েছেন যেহেতু তাদের অবস্থা স্থিতিশীল তাই যাদের বাড়িতে আলাদা ভাবে থাকার ব্যবস্থা রয়েছে তারা বাড়িতেই থাকবেন। অন্যদিকে যাদের বাড়িতে আলাদাভাবে থাকার বন্দোবস্ত নেই সেই ব্যক্তিদের কলকাতা পুরসভার সেফহোমে নিয়ে যাওয়া হবে।

[আরও পড়ুন- আসানসোলে তৃণমূল কংগ্রেসের পথসভা, বক্তব্য রাখলেন মলয় ঘটক]

পুরসভা সূত্রে খবর, এই বাজারে রয়েছে ১৩০টি আড়ত্‍দার। ক্রেতা-বিক্রেতা মিলিয়ে প্রতিদিন প্রায় ২৫ হাজার মানুষের ভিড় হয় এখানে। অত্যধিক জনবহুল হওয়ায়, এই এলাকাকে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের জন্য বেছে নেওয়া হয়। ভবিষ্যতেও কলকাতা পুরসভার তরফে এরকম জনবহুল এলাকাকে বেছে নিয়ে সেখানে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হবে বলে জানিয়েছে পুর কর্তৃপক্ষ।

 

Related Articles

Back to top button
Close