fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

বাম, কংগ্রেস, তৃণমূলকে নিয়ে মহাজোটের ডাক পীরজাদা আব্বাস সিদ্দিকীর

ফিরোজ আহমেদ, ভাঙড়: বিজেপিকে রুখতে বাম, কংগ্রেস, তৃণমূলকে নিয়ে মহাজোটের ডাক দিলেন ফুরফুরা শরীফের পীরজাদা আব্বাস সিদ্দিকী। তিনি হুঙ্কার দিয়ে বলেন, “আমার ডাকে মহাজোটে যারা আসবে না তাদের বয়কট করা হবে।”

বৃহস্পতিবার ভাঙড়ের ফুলবাড়ীতে একটি ধর্মীয় সভা করতে আসেন পীরজাদা আব্বাস সিদ্দিকী।এই সভায় অল্প বিস্তার ধর্মীয় বক্তব্য দেওয়ার পাশাপাশি আগাগোড়াই রাজনৈতিক বক্তব্য রাখেন আব্বাস।তিনি বলেন, “ভাঙড়ের মাঠি পবিত্র মাঠি, এখানে কিছু অসাধু মানুষ এই মাঠি কে অপবিত্র করার চেষ্টা করছে।” তিনি আরও বলেন,”আগামী বিধানসভা নির্বাচনে ভাঙড় ক‍্যানিং এর মানুষ আমার পাশে দাঁড়ালে ভাঙড়ে পীর সুলতান শাহের নামে হসপিটাল তৈরি করব।তাতে প্রচুর মানুষ উপকৃত হবে।”

তিনি জানান,”ডিসেম্বরে দল ঘোষণা করছি, জানুয়ারিতে প্রতীকে চলে আসবে, আর আপনারা আমার প্রতীকে ভোট দেবেন।” এর পরই তিনি আত্মবিশ্বাসের সুরে বলেন, “আমরা ইতিমধ্যে ১০০ টি আসন জয়ের জায়গায় চলে গিয়েছি। এর পাশাপাশি বাংলায় সাম্প্রদায়িক বিজেপিকে রুখতে, বাংলা বাঁচাতে আমরা দলীত, আদিবাসী,বাম, কংগ্রেস সহ সবাই কে ডেকেছি,মিলিত মহাজোট হবে। তাতে তৃণমূলকেও স্বাগত জানিয়েছি। যারা এই মহাজোটে আসবে না তারা বিজেপি কে সাহায্য করছে বলে প্রমাণিত হবে।আমরা তাদের বয়কট করব।”

বিহার নির্বাচনের ফলাফলকে সামনে রেখে তিনি বলেন, “আমার প্লাটফর্মে কেউ না আসতে চাইলে, “বিহারের মতন তার কপাল ফাঁটবে।” আব্বাসের এই বক্তব্যে বলার অবকাশ রাখে না যে তিনি তৃণমূল নেত্রীর উর্দেশে এই বার্তা দিয়েছেন। এর পর তিনি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উর্দেশে বলেন, “দিদি যদি ডোবে, দক্ষিণ ২৪ পরগানার কিছু চোর গুন্ডার জন্য ডুববে।”

কয়েকদিন আগেই ভাঙড়ে এসে পীরজাদা ত্বহা সিদ্দিকী ভাইপো আব্বাস সিদ্দিকীর উর্দেশে একেরপর এক চোকা চোকা শব্দে আক্রমণ করেন। ত্বহা সিদ্দিকী বিস্ফোরক অভিযোগ তুলে বলেন, “ভোটের নামে বিশ থেকে তিরিশ কোটি টাকা তোলা হয়েছে। এই প্রশ্নের উত্তরে এদিন আব্বাস বলেন, কেউ যদি অভিযোগ করেন আমি টাকা তুলেছি,তার টাকা আমি ফেরৎ দেব।”

উল্লেখ্য, একদিকে সংখ্যালঘু ভোট ব‍্যাঙ্ক অটুট রাখতে মরিয়া শাসক দল অপরদিকে নিজেই রাজনৈতিক দল করে সংখ্যালঘু ভোট কেটে বাংলায় নতুন রাজনৈতিক শক্তি হয়ে উঠতে ময়দানে পীরজাদা আব্বাস সিদ্দিকী।ইতিমধ্যে আব্বাস সিদ্দিকীর সঙ্গে কংগ্রেস নেতা অধীর চৌধুরী সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা নেত্রীরা যোগাযোগ করছেন বলে খবর।বলাইবাহুল‍্য সংখ্যালঘু ভোট কাটাকুটির অঙ্কে ২০২১ এ বিধানসভা নির্বাচন এখন থেকেই জমজমাট হয়ে উঠেছে।

 

Related Articles

Back to top button
Close