fbpx
কলকাতাহেডলাইন

এবার বিদেশ থেকে ফিরলেই থাকতে হবে কোয়ারেন্টিনে! নির্দেশ নবান্নের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: যে সব ভারতীয় বিদেশে আটকে রয়েছেন তাদের দেশে ফেরাতে কেন্দ্র বন্দে ভারত মিশন চালু করেছে। সেই সূত্রে ফিরছেন ভিন্ন দেশে আটকে পড়া এই রাজ্যের বাসিন্দারা। শুক্রবার এই প্রবাসী মানুষদেরই নবান্নের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হল যে কলকাতায় ফিরলেও তাঁদের ১৪ দিন থাকতে হবে কোয়ারেন্টিনে। বিমানবন্দর থেকে তাঁরে কেউই সরাসরি বাড়িতে ফিরতে পারবেন না। এই মর্মে শুক্রবার বেলায় ট্যুইট করল রাজ্য স্বরাষ্ট্র দফতর।

বিদেশ ফেরত মানুষদের জন্য কলকাতায় স্বাভাবিক ভাবেই বাড়তি সতর্কতা বাড়াতে চলেছে রাজ্য সরকার। কারণ কলকাতা সহ রাজ্যের ১০জেলা এখনও পর্যন্ত রেড জোনে রয়েছে তাই নয়, কলকাতায় এখনও বেশ ভালো পরিমাণে কনটেনমেন্ট জোনও রয়েছে। সংক্রমণ ছড়ানোর হার কিছুটা কমলেও পুরোপুরি তা বন্ধ হয়নি। তাই বিদেশ ফেরত মানুষগুলি বিমানবন্দরে নেমেই যাতে মূল জনবসতি এলাকায় চলে যেতে না পারেন তার জন্য রাজ্য সরকারের স্বরাষ্ট্র দফতর ট্যুইট করে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দিয়েছে বিদেশ থেকে ফিরলেই ১৪ দিনের জন্য থাকতে হবে কোয়ারেন্টিনে।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর প্রশংসা করে ফের মমতাকে টুইটে বিঁধলেন রাজ্যপাল

শুক্রবার এই বিজ্ঞপ্তিতে জানানো হয়, যারা বিদেশ থেকে কলকাতা বিমানবন্দর মারফত ফিরবেন তাঁরা বিনামূল্যে থাকতে চাইলে রাজ্য সরকারের ৩টি কোয়েরেন্টিন সেন্টারের মধ্যে যে কোনও একটি বেছে নিতে পারেন। আর নিজেরা খরচ করে থাকতে চাইলে ১২টি বেসরকারি হোটেলের মধ্যে যে কোনও একটি তাঁরা বেছে নিতে পারেন। রাজ্য স্বরাষ্ট্র দফতরের তরফে যে ট্যুইট এদিন সকালে করা হয়েছে সেখানেই ওই ১২টি বেসরকারি হোটেল ও ৩টি কোয়ারেন্টিন সেন্টারের তালিকা দিয়ে দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button
Close